1. admin@banglabahon.com : Md Sohel Reza :
সৌদি আরবে ড্রোন হামলায় ৪ বাংলাদেশি আহত
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন

সৌদি আরবে ড্রোন হামলায় ৪ বাংলাদেশি আহত

বিদেশ ডেস্ক
  • প্রকাশ: শুক্রবার, ১১ ফেব্রুয়ারী, ২০২২

সৌদি আরবের ইয়েমেন সীমান্তবর্তী এলাকায় ড্রোন হামলায় চার বাংলাদেশি আহত হয়েছে। ইয়েমেনের হুতি বিদ্রোহীরা বৃহস্পতিবার দুপুরে এই হামলা চালায় বলে সৌদি আরবের সরকারি সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে।

আহতদের মধ্যে চারজন বাংলাদেশি ছাড়াও তিনজন নেপালি, দুজন সৌদি এবং ফিলিপিন্স, শ্রীলঙ্কা ও ভারতের একজন করে নাগরিক রয়েছেন।

তাদের কারও নাম-ঠিকানা প্রকাশ করা হয়নি।

রয়টার্স জানিয়েছে, আভা বিমানবন্দর লক্ষ্য করে ড্রোন হামলা হয়েছিল। তা লক্ষ্যচ্যুত করে দেয় সৌদি নেতৃত্বাধীন জোট বাহিনী। তখন শার্পনেলের আঘাতে ১২ জন আহত হন।

হুতি বিদ্রোহীদের মুখপাত্র ইয়াহিয়া সারেয়া রয়টার্সকে বলেন, তারা আভা বিমানবন্দরে সামরিক স্থাপনা লক্ষ্য করে দুটি ড্রোন হামলা চালায়।

অন্যদিকে জোট বাহিনীর কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল তুর্কি আল মালিক সৌদি প্রেস এজেন্সিকে বলেছেন, বিমানবন্দর ব্যবহারকারী বেসামরিক মানুষ এবং বিমানবন্দরের কর্মীরাই ছিল হুতি বাহিনীর হামলার লক্ষ্যবস্তু।

রয়টার্স জানিয়েছে, হামলার পর সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় বিমানবন্দরটি দ্রুতই স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।

হুতিরা ইয়েমেনের আন্তর্জাতিকভাবে স্বীকৃত সরকারকে উৎখাত করে রাজধানী সানা থেকে তাড়িয়ে দেওয়ার পর সেই সরকারকে পুনর্বহাল করতে ২০১৫ সাল থেকে দেশটিতে হামলা চালিয়ে আসছে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট।

হুতিরা সৌদি আরবের বিভিন্ন শহর লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছোড়ে ও ড্রোন পাঠিয়ে হামলার চেষ্টা করে আসছে। তার জেরে ইয়েমেনে হুতিদের সামরিক লক্ষ্যস্থলগুলোতেও বিমান হামলা চালাচ্ছে সৌদি নেতৃত্বাধীন জোট।

কয়েক বছরের এই সংঘাতে ইয়েমেনের লাখো মানুষ নিহত এবং ১০ লাখের বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছে। ক্ষমতাধর প্রতিবেশীদের ধারাবাহিক হামলায় দেশটি দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!