1. admin@banglabahon.com : Md Sohel Reza :
হাইকোর্টে জামিন চেয়েছেন মির্জা ফখরুল
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন

হাইকোর্টে জামিন চেয়েছেন মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
ছবি: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। -গুগল

প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুরের মামলায় হাইকোর্টে জামিন চেয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বিচারপতি মো. সেলিমের হাইকোর্ট বেঞ্চে শুনানি হবে।

সকালে আইনজীবীরা হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে মির্জা ফখরুলের পক্ষে এ জামিন আবেদন জমা দেন। এর আগে গত ২২ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আছাদুজ্জামানের আদালত শুনানি শেষে তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গত ২৯ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে গুলশানের বাসা থেকে আটক করে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরদিন জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের অভিযোগে রমনা থানায় পুলিশ মামলা করে। এই মামলায় মির্জা ফখরুল ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৫৯ নেতাকর্মীকে আসামি করা হয়।

অন্যদের মধ্যে উল্লেখযোগ্য আসামি হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আব্দুল আওয়াল মিন্টু, আহমেদ খান, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী, শামসুজ্জামান দুদু, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, ব্যারিস্টার শাহজাহান ওমর, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, ভিপি জয়নাল, মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ফরহাদ হালিম ডোনার ও সদস্য সচিব আমিনুল হক।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!