1. admin@banglabahon.com : Md Sohel Reza :
ইউক্রেনের পূর্বাঞ্চলে রাশিয়ার অতর্কিত হামলা, নিহত ৮
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন

ইউক্রেনের পূর্বাঞ্চলে রাশিয়ার অতর্কিত হামলা, নিহত ৮

বিদেশ ডেস্ক
  • প্রকাশ: মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় দোনেতস্ক অঞ্চলের পোকরোভস্ক শহরে আবাসিক ভবনে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়ার সেনাবাহিনী। এতে আটজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩১ জন।

ইউক্রেনের কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আল জাজিরা।

এ নিয়ে সোমবার ইউক্রেনের কর্তৃপক্ষ ভিডিও ও ছবি প্রকাশ করেছে। এতে দেখা যায়, একটি পাঁচতলা ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ধ্বংসস্তুপ থেকে উদ্ধারের চেষ্টা চলছে। ঘটনাস্থলে এক অ্যাম্বুলেন্সে আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে।

দোনেতস্কের আঞ্চলিক গভর্নর পাভলো কিরিলেনকো জানিয়েছেন, হামলায় আটজন নিহত হয়েছেন। এদের মধ্যে পাঁচজন বেসামরিক লোক। এ ছাড়া নিহতদের মধ্যে দুইজন উদ্ধারকর্মী ও একজন সামরিক বাহিনীর সদস্য আছে।

এর আগে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লিমেঙ্কো বলেন, প্রথম হামলায় চারজন নিহত হয়েছে এবং দ্বিতীয় হামলায় জরুরি পরিষেবার একজন নিহত হয়েছেন। এ ছাড়া আহত ৩১ জনের মধ্যে ইউক্রেনের নিরাপত্তা বাহিনীর সদস্যও আছেন।

কিরিলেনকো জানান, হামলায় একটি হোটেল, আবাসিক ভবন এবং আরও বেসামরিক স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ৫০০ এর বেশি দিন ধরে চলছে ইউক্রেন রাশিয়া যুদ্ধ। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির মধ্যে সংঘাতের পরিমাণ অনেক বেড়েছে।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!