1. admin@banglabahon.com : Md Sohel Reza :
সাভারে পোশাক কারখানা বন্ধ রাখতে স্বাস্থ্য কর্মকর্তার চিঠি
সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩, ১০:১৮ অপরাহ্ন

সাভারে পোশাক কারখানা বন্ধ রাখতে স্বাস্থ্য কর্মকর্তার চিঠি

সাভার সংবাদদাতা
  • প্রকাশ: শুক্রবার, ১ মে, ২০২০

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ও সংক্রমণ ঠেকাতে শিল্পাঞ্চল সাভার-আশুলিয়ার সকল তৈরি পোশাক কারখানা বন্ধ রাখাসহ উপজেলার সকল প্রবেশপথ বন্ধ রাখার অনুরোধ জানিয়েছেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব ডা. মো. সায়েমুল হুদা।

বৃহস্পতিবার তিনি উপজেলাবাসীর স্বাস্থ্য নিরাপত্তার জন্য উপরোক্ত বিষয়গুলো উল্লেখ করে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো একটি চিঠিতে তিনি এ অনুরোধ জানিয়েছেন।

চিঠির বিষয়টি নিশ্চিত করে ডা. মো. সায়েমুল হুদা বলেন, সাভারের প্রবেশদ্বারগুলো খুলে দেয়ার পাশাপাশি বিভিন্ন ধরনের শিল্প কলকারখানা চালুর কারণে আমাদের করোনা পরিস্থিতি দিন দিন খারাপের দিকে চলে যাচ্ছে। এখনই সকল পোশাক কারখানা ও উপজেলার সকল প্রবেশপথগুলো বন্ধ করা না হলে এই এলাকায় করোনা পরিস্থিতি আরও ভয়াবহ রূপ নিতে পারে বলে মনে করছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

তিনি আরও বলেন, সাভার উপজেলাটি শিল্পাঞ্চল এবং শ্রমিক অধ্যুষিত এলাকায় হওয়ায় এখানে অধিক জনবসতি গড়ে উঠেছে।

সম্প্রতি পোশাক কারখানা খুলে দেয়ার পর থেকে এই অঞ্চলে করোনা সংক্রমণের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। কিন্তু পোশাক কারখানা খোলার আগে এর প্রাদুর্ভাব তেমন ছিল না। তাই সকল তৈরি পোশাক কারখানা বন্ধ রাখাসহ উপজেলার সকল প্রবেশপথ বন্ধ রাখার অনুরোধ জানিয়ে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান বরাবর বৃহস্পতিবার একটি চিঠি পাঠানো হয়েছে।

এই চিঠির অনুলিপি প্রধানমন্ত্রীর দপ্তরসহ স্বাস্থ্য অধিদপ্তর এবং জেলা সিভিল সার্জনকেও অনুলিপি পাঠানো হয়েছে।

ডা. সায়েমুল হুদার পাঠানো চিঠিতে তিনি অনুরোধ করেন, সাভারে হাজার হাজার পোশাক শ্রমিক কর্মস্থলে পাশাপাশি অবস্থান করার কারণে করোনায় সংক্রমিত হচ্ছেন। সেখান থেকে শ্রমিকের মাধ্যমেই সমাজের সর্বস্তরের মানুষ সংক্রমিত হচ্ছে। এই সংক্রমণ ঠেকাতে হলে এখনই পোশাক কারখানা বন্ধের পাশপাশি উপজেলার প্রবেশপথগুলো বন্ধ রাখার জন্য জরুরিভাবে পদক্ষেপ নিতে হবে।

করোনার রোগীর বিষয়ে ডা. সায়েমুল হুদা বলেন, বৃহস্পতিবারও সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ৫০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিলো যেখানে ৮ জনের করোনা পজিটিভ এসেছে।

এর মধ্যে ৬ জনই সাভার পৌর এলাকার উলাইল মহল্লার বিভিন্ন তৈরি পোশাক কারখানার শ্রমিক।

এছাড়া সাভারে এখন পর্যন্ত ৩৪ জন ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ২৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল এবং বাকি ৯ জন নিজ উদ্যোগে করোনার টেস্ট করালে পজিটিভ রেজাল্ট পাওয়া যায়। অন্যদিকে সাভার উপজেলায় এখন পর্যন্ত একজন করোনায় সংক্রমণ হয়ে মৃত্যুবরণ করেছে।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৩।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!