1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
শুক্রবার, ১৪ মে ২০২১, ১২:৪৭ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন banglabahonbd@gmail.com ঠিকানায়।

সব শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধ ২৫ এপ্রিল পর্যন্ত

বাংলা বাহন ডেস্ক:
  • প্রকাশ: শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০

দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়া প্রতিরোধে সাধারণ ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। সে হিসেবে সব শিক্ষাপ্রতিষ্ঠানও ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো: মাহবুব হোসনে বলেন, যেহেতু সরকার আগামী ২৫ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে, তাই শিক্ষা মন্ত্রণালয় থেকে নতুন কোন নির্দেশনার প্রয়োজন নেই। আগামী ২৫ এপ্রিল পর্যন্ত সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধ থাকবে।

শিক্ষাপঞ্জি অনুসারে ২৫ এপ্রিল থেকেই রমজান ও ঈদের ছুটি শুরু হওয়ার কথা। তাই এই ছুটি রোজা ও ঈদের ছুটির সঙ্গে সংযুক্ত হতে পারে বলে শিক্ষা মন্ত্রণালয় নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে ।

তবে শিক্ষাসচিব বলেন, আমরা আগে ২৫ এপ্রিল পর্যন্ত দেখবো। এরপর পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত জানানো হবে।

জানা যায়, গত ১৮ মার্চ থেকে বন্ধ থাকা দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি শেষ হওয়ার কথা ছিল আগামী ১৪ এপ্রিল। ২৫ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা হয়েছে।

এরইমধ্যে গুঞ্জন উঠেছে এই ছুটি রোজা ও ঈদের ছুটির সঙ্গে সংযুক্ত হতে পারে। শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আর বাড়ানো হবে কিনা সে নির্দেশনা সরকারের শীর্ষপর্যায় থেকে আসবে বলে জানান শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

শুক্রবার (১০ এপ্রিল) জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী বলে দিয়েছেন ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত হবে। বিকেলে ২৫ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার।

এর আগে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল এবং পরে ৫ থেকে ৯ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছিল সাধারণ ছুটি। পরে ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০২০-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন