1. admin@banglabahon.com : Md Sohel Reza :
দুই শতাধিক শিক্ষার্থী আহতে নিন্দা ও দোর্ষীদের বিরুদ্ধে ব্যবস্থার দাবি রাবি প্রশাসনের
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন

দুই শতাধিক শিক্ষার্থী আহতে নিন্দা ও দোর্ষীদের বিরুদ্ধে ব্যবস্থার দাবি রাবি প্রশাসনের

রাবি সংবাদদাতা
  • প্রকাশ: রবিবার, ১২ মার্চ, ২০২৩
দুই শতাধিক শিক্ষার্থী আহত ঘটনায় তীব্র নিন্দা ও দোর্ষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি রাবি প্রশাসনের
আহত শিক্ষার্থীকে চিকিৎসা দেয়া হচ্ছে। ছবি সংগৃহিত

এলাকাবাসীর হামলা ও পুলিশের রাবার বুলেট নিক্ষেপে দুই শতাধিক শিক্ষার্থী আহতের ঘটনায় তীব্র নিন্দা ও দোর্ষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। একইসঙ্গে আহত শিক্ষার্থীদের সুচিকিৎসা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণসহ চিকিৎসার সকল ব্যয়ভার বহনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের যেসকল শিক্ষার্থী বিনোদপুর ও আশেপাশের মেসে অবস্থান করছে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে তৎপর রয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন এসব তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, শনিবার সন্ধ্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসের বিনোদপুর গেট এলাকায় শিক্ষার্থীদের সাথে কিছুসংখ্যক এলাকাবাসীর যে অপ্রীতিকর ঘটনা সংঘটিত হয় তাতে বিশ্ববিদ্যালয় প্রশাসন মর্মাহত। উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

শনিবার সন্ধ্যায় বিনোদপুর গেট সংলগ্ন এলাকায় কতিপয় এলাকাবাসী শিক্ষার্থীদের উপর হামলা চালায় এবং এতে দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়। ঘটনার এক পর্যায়ে পুলিশের রাবার বুলেট নিক্ষেপের ফলে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন এলাকাবাসী ও পুলিশের কতিপয় সদস্যের এসব কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছে। অনভিপ্রেত এসব কর্মকাণ্ডের সাথে জড়িতদের বিরুদ্ধে বিধি অনুযায়ী দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য কর্তৃপক্ষ দাবী জানাচ্ছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন আহত শিক্ষার্থীদের সুচিকিৎসা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণসহ চিকিৎসার সকল ব্যয়ভার বহনের সিদ্ধান্ত নিয়েছে। উদ্ভূত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা কর্তৃপক্ষের কাছে যেসব দাবী উত্থাপন করেছে সে বিষয়ে উপাচার্য সংবেদনশীল এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন ইতিমধ্যে স্থানীয় মতিহার থানায় এ ব্যাপারে একটি মামলা দায়ের করেছে।

বিশ্ববিদ্যালয়ের যেসকল শিক্ষার্থী বিনোদপুর ও আশেপাশের মেসে অবস্থান করছে তাদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তৎপর আছে এবং মেস মালিক ও পুলিশ প্রশাসনের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছে।

কর্তৃপক্ষ মনে করে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রাণ। তাদের পরামর্শ ও সক্রিয় অংশগ্রহণ ছাড়া বর্তমান পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব নয়। অতীতে এরকম পরিস্থিতিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভূমিকা বিশ্ববিদ্যালয়ের গৌরবময় ঐতিহ্যের অংশ হয়ে আছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন বর্তমান এই পরিস্থিতি মোকাবেলায় শিক্ষার্থীদের শান্ত থাকতে এবং সর্বোচ্চ সহযোগিতা প্রদানের আহ্বান জানাচ্ছে।

ঘরে বসে আয় করতে চান? ফ্রিল্যান্সিং করুন ফাইভারে

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!