1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
শনিবার, ১৫ মে ২০২১, ০৭:৪৩ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন banglabahonbd@gmail.com ঠিকানায়।

শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ মে পর্যন্ত বন্ধের আদেশ জারি

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: বুধবার, ৬ মে, ২০২০

করোনার কারণে আগামী ৩০ মে পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়ে আদেশ জারি করা হয়েছে। রোজা ও ঈদুল ফিতরের ছুটি শেষে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

বুধবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) এ আদেশ জারি করেছে। ইতিমধ্যেই করোনার কারণে সরকার ঘোষিত সাধারণ ছুটির সঙ্গে মিল রেখে গত ১৮ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।

উল্লেখ্য, মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ২০২০ সালের শিক্ষাপঞ্জিতে রমজান, মে দিবস, বুদ্ধ পূর্ণিমা, বৈশাখী পূর্ণিমা, শবে কদর, জুমাতুল বিদা ও ঈদুল ফিতর উপলক্ষে ২৫ এপ্রিল থেকে ৩০ মে ছুটি নির্ধারিত আছে।

প্রসঙ্গত গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর থেকে ধীরে ধীরে আক্রান্ত বাড়তে থাকে। এ পরিস্থিতিতে সংক্রমণ যেন ছড়িয়ে না পড়ে সেটি প্রতিরোধে গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। পরে দফায় দফায় ছুটি বাড়ানো হয়। সর্বশেষ গতকাল সোমবার ছুটি বাড়িয়ে আগামী ১৬ মে পর্যন্ত বর্ধিত করা হয়।

গত সোমবারের ছুটির আদেশে বলা হয়, ছুটিকালীন নিজেদের ও অন্যদের সুরক্ষার জন্য নিজ নিজ বাসস্থানে অবস্থান করতে হবে। এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধকালে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা নিয়মতিভাবে সংসদ টিভি বা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত ‌‘আমার ঘরে আমার স্কুল’ অনুষ্ঠানের শ্রেণিপাঠ গ্রহণ করবে। আর কলেজ পর্যায়ে অধ্যক্ষরা নিজস্ব ব্যবস্থাপনায় তথ্যপ্রযুক্তি ব্যবহার করে দূরশিক্ষণ পদ্ধতিতে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখবেন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০২০-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন