1. admin@banglabahon.com : Md Sohel Reza :
বিদেশে বাংলাদেশি ফ্লাইট বন্ধের প্রভাব পড়বে অর্থনীতিতে: মির্জা ফখরুল
সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন

বিদেশে বাংলাদেশি ফ্লাইট বন্ধের প্রভাব পড়বে অর্থনীতিতে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: শুক্রবার, ১০ জুলাই, ২০২০
ছবি: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। -গুগল

পরীক্ষা না করে করোনা ভাইরাসের ফেক রেজাল্ট দেওয়াতে বিদেশি এয়ারলাইন্সগুলো বাংলাদেশি যাত্রীদের নিচ্ছে না উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এতে করে অদূর ভবিষ্যতে দেশের অর্থনীতিতে প্রভাব পড়বে। তার দায় সরকার এড়াতে পারবে না।

শুক্রবার অনলাইনে সদ্যপ্রয়াত বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম এ হকের নামে স্বাস্থ্যসেবা কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, চলমান দুর্যোগের মধ্যে সরকার দুর্নীতি করছে। গরিবের হক মেরে খাচ্ছে। আজকে এমন হাসপাতালকে করোনা পরীক্ষার দায়িত্ব দেওয়া হয়েছে যারা টাকা নিয়ে ভুয়া রিপোর্ট দিচ্ছে। হাসপাতালের মালিক আওয়ামী লীগের ঘনিষ্ঠ। সরকারের শীর্ষ পর্যায়ের লোকজনের সঙ্গে তার ঘনিষ্ঠতা। এসব বিশ্ব মিডিয়ায় প্রকাশিত হয়েছে। এয়ারলাইন্সগুলো বন্ধ করে দিচ্ছে বাংলাদেশ থেকে যাত্রী পরিবহন। অর্থনীতিতে এর প্রভাব পড়বে। যার দায় এ সরকার এড়াতে পারবে না।

তিনি বলেন, বিদেশ ফেরতদের বিমানবন্দরে স্ক্রিনিং করার কথা। কিন্তু তা হচ্ছে না। হাজী ক্যাম্পে অবস্থান করা একজন বিদেশ ফেরত যাত্রী বলেছে বিমানবন্দরে স্ক্রিনিং করা হয়নি।এত কিছুর পরও স্বাস্থ্য অধিদপ্তর দায়িত্ব পালনে অবহেলা করছে

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট জেলা সম্মিলিত পেশাজীবী পরিষদের সভাপতি ডা. শামীমুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডা. এ জেড এম জাহিদ হোসেন, সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা.সাখাওয়াত হোসেন জীবন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাসিম হোসাইন, সিলেট জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলি আহমদ প্রমুখ।

উল্লেখ্য, মঙ্গল ও বুধবার ঢাকা থেকে রোমে যাওয়া বেশ কিছু যাত্রীর শরীরে সংক্রমণ শনাক্ত হয়। এরপর বাংলাদেশ থেকে রোমগামী ফ্লাইটের ওপর এক সপ্তাহের নিষেধাজ্ঞা আরোপ করেছেন ইতালির স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পেরানজা।

এছাড়া, গত বুধবার ইতালির শীর্ষ জাতীয় পত্রিকা দৈনিক ইল মেসসাজ্জেরো’র প্রধান খবর ছিল, বাংলাদেশ থেকে ভুয়া করোনা সার্টিফিকেট নিয়ে ইতালিতে ফেরত যাওয়াদের নিয়ে। প্রতিবেদনটিতে ঢাকায় করোনা সার্টিফিকেট জালিয়াতির চিত্রও উঠে আসে। এতে বলা হয়, ফ্লাইটে চড়তে ঢাকায় সাড়ে তিন হাজার থেকে পাঁচ হাজারের মধ্যে ভুয়া স্বাস্থ্যসনদ বিক্রি হচ্ছে।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!