1. admin@banglabahon.com : Md Sohel Reza :
প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা স্থগিত
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন

প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা স্থগিত

শিক্ষা ও সাহিত্য ডেস্ক:
  • প্রকাশ: বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০

করোনা ভাইরাসের প্রাদূর্ভাবের কারণে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম সাময়িক পরীক্ষা আপাতত স্থগিত করা হচ্ছে। আগামী ১৫ এপ্রিল থেকে ২৪ এপ্রিলের মধ্যে প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা হওয়ার কথা। কিন্তু করোনা ভাইরাস সংক্রমণ রোধে স্কুল বন্ধ থাকায় প্রথম সাময়িক পরীক্ষা নির্ধারিত সময়ে নেওয়া সম্ভব হচ্ছে না।

শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ বলেন, ‘নির্ধারিত সিডিউল অনুসারে ১৫ এপ্রিল থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম সাময়িক পরীক্ষা এই মুহূর্তে নেয়া সম্ভব হবে না। তবে, পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা পরীক্ষা নেয়ার বিষয়ে চিন্তাভাবনা করব। পরীক্ষা বাতিল করা বা এ ধরনের কোন সিদ্ধান্ত আমার নেইনি।

এই মুহূর্তে আমরা শিক্ষার্থীদের সুরক্ষিত রাখতে চাই। আর তাদের ঘরে রেখেই পড়ালেখা চালিয়ে যেতে চাই। তাই প্রাথমিক শিক্ষার্থীদের ক্লাস সংসদ টিভিতে সম্প্রচার করা হচ্ছে।’

দেশে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে গত ১৬ মার্চ স্কুল-কলেজ, মাদরাসা ও ইংলিশ মিডিয়াম স্কুলসহ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করা হয়েছে। ১৪ এপ্রিল পর্যন্ত সব স্কুল কলেজ বন্ধ থাকার কথা বয়েছে। তবে, ভাইরাসের সংক্রমণ না কমলে শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি আরও বাড়তে পারে বলেও দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা।

গত ৭ এপ্রিল থেকে ‘ঘরে বসে শিখি’ শিরোনামে প্রাথমিক শিক্ষার্থীদের জন্য সংসদ টিভিতে ক্লাস সম্প্রচার হয়েছে। প্রতিদিন দুপুর ২ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম এ ছয় শ্রেণির ক্লাস প্রচার হচ্ছে। প্রতি ক্লাসের সময়সীমা ২০ মিনিট।

জানা গেছে, টিভিতে পাঠদানকারী শিক্ষক শ্রেণিপাঠ শেষে পাঠদানকৃত বিষয়ে বাড়ির কাজ দেবেন। শিক্ষার্থীরা প্রত্যেক বিষয়ের জন্য আলাদা খাতায় তারিখ অনুযায়ী বাড়ির কাজ সম্পন্ন করবে। বিদ্যালয় খোলার পর সংশ্লিষ্ট শিক্ষকের কাছে জমা দেবে।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!