1. admin@banglabahon.com : Md Sohel Reza :
নতুন আঙ্গিকে স্টেট ইউনিভার্সিটির সাংবাদিকতা বিভাগ; প্রকাশিত হবে ‘রিসার্চ জার্নাল’
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

নতুন আঙ্গিকে স্টেট ইউনিভার্সিটির সাংবাদিকতা বিভাগ; প্রকাশিত হবে ‘রিসার্চ জার্নাল’

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: শনিবার, ৫ জুন, ২০২১

গণমাধ্যমের বিভিন্ন ক্ষেত্র নিয়ে গবেষণায় বিশেষ গুরুত্ব দিচ্ছে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের জার্নালিজম, কমিউনিকেশন এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগ। খুব শিগগিরই বিভাগটি থেকে প্রকাশিত হতে যাচ্ছে নিয়মিত ‘রিসার্চ জার্নাল’।

একবিংশ শতাব্দীতে দেশের বর্তমান ও ভবিষ্যত মিডিয়া পেশাজীবীদের জন্য স্টেট ইউনিভার্সিটির সাংবাদিকতা বিভাগ এমন বেশকিছু কার্যক্রম হাতে নিয়েছে। বিভিন্ন পেশাজীবী, বিশেষ করে উন্নয়ন কর্মী, তথ্য ও যোগাযোগ কর্মকর্তাসহ যে কোনো কর্মক্ষেত্রের চাকরিপ্রার্থী ও শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির জন্য বিভিন্ন সার্টিফিকেট কোর্স চালু করা হচ্ছে।

ইউনিভার্সিটির এক প্রেস রিলিজে বলা হ‌য়ে‌ছে, ‘কর্পোরেট কমিউনিকেশন এন্ড মিডিয়া রিলেশন্স’ নামে প্রথম সার্টিফিকেট কোর্সটি শুরু হবে আগামি জুলাই মাসে। যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্পোরেট বিভিন্ন প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তাসহ বিশিষ্ট সাংবাদিকরা এই অনলাইন কোর্সে শিক্ষাদান করবেন। এই নতুন সার্টিফিকেট কোর্সটি একদিকে যেমন পেশাজীবীদের কর্মদক্ষতা বৃদ্ধি করবে, অন্যদিকে চাকরিপ্রার্থী ও শিক্ষার্থীদের চাকরি পেতে সহযোগিতা করবে।

আগামী গ্রীষ্মকালীন সেমিস্টারে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের জার্নালিজম, কমিউনিকেশন এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সিনিয়র শিক্ষার্থীরা কয়েল (কোলাবোরেটিভ অনলাইন ইন্টারন্যাশনাল লার্নিং)–এর অধীনে যুক্তরাষ্ট্রের সাউথ অ্যালাবামা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে একাডেমিক বিষয়ে মতবিনিময় করবে।

এছাড়া তরুণ প্রজন্মের আগ্রহের দিকে লক্ষ্য রেখে আগামী ৮ জুন আরজে এবং টেলিভিশন নিউজ প্রেজেন্টেশনের ওপর বিনামূল্যে অনলাইন ওয়ার্কশপের উদ্যোগ নিয়েছে জার্নালিজম, কমিউনিকেশন ও মিডিয়া স্টাডিজ বিভাগ। বিকেল ৩টায় শুরু হবে এই ওয়ার্কশপ। স্টেট ইউনিভার্সিটির ফেসবুক পেজে এই ওয়ার্কশপের লিংক পাওয়া যাবে।

বিশ্ববিদ্যালয়ের সাতমসজিদ রোডের মূল ক্যাম্পাস, মিরপুর রোডের বিজয় ক্যাম্পাস এবং দক্ষিণ পূর্বাচলের স্থায়ী ক্যাম্পাসে জার্নালিজম, কমিউনেকেশন এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগে গ্রীষ্মকালীন সেমিস্টারে ভর্তি কার্যক্রম চলছে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য স্টেট ইউনিভার্সিটির ওয়েবসাইট (www@sub.edu.bd) অথবা ফেসবুক পেজে পাওয়া যাবে।

ভর্তি বিষয়ক পরামর্শ ও আলোচনার জন্য সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত যে কোনো সময় সরাসরি হটলাইন ১৬৬৬৫ অথবা জার্নালিজম, কমিউনেকেশন এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের এক্সিকিউটিভের নম্বরে (০১৭৬৬৬৬৩১৩৩) যোগাযোগ করলে বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

গণমাধ্যমের বিভিন্ন ক্ষেত্র নিয়ে গবেষণায় বিশেষ গুরুত্ব দিচ্ছে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের জার্নালিজম, কমিউনিকেশন এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগ। খুব শিগগিরই বিভাগটি থেকে প্রকাশিত হতে যাচ্ছে নিয়মিত ‘রিসার্চ জার্নাল’। বিভিন্ন পেশাজীবী, বিশেষ করে উন্নয়ন কর্মী, তথ্য ও যোগাযোগ কর্মকর্তাসহ যে কোনো কর্মক্ষেত্রের চাকরিপ্রার্থী ও শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির জন্য বিভিন্ন সার্টিফিকেট কোর্স চালু করা হচ্ছে।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!