1. admin@banglabahon.com : Md Sohel Reza :
এইচএসসি পরীক্ষার সিদ্ধান্ত ২৫ আগস্টের পর
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন

এইচএসসি পরীক্ষার সিদ্ধান্ত ২৫ আগস্টের পর

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: সোমবার, ১৭ আগস্ট, ২০২০

প্রয়োজনে স্বাস্থ্যবিধি মেনে এইচএসসি পরীক্ষা নেয়া হবে। পরীক্ষার ১৫ দিন আগে শিডিউল ঘোষণা করা হবে। এ বিষয়ে ২৫ আগস্টের পর সিদ্ধান্ত নেয়া হবে। রাজধানীতে সোমবার সাংবাদিকদের এ কথা জানান শিক্ষা সচিব। এছাড়া পুরো স্বাস্থ্যবিধি মেনেই সেন্টারের সংখ্যা বাড়ানোর প্রস্তুতিও নেয়া হচ্ছে বলেও জানান তিনি।

জানা গেছে, স্বাস্থ্যবিধি মেনে সেপ্টেম্বর মাসের শেষ দিকে অথবা অক্টোবরের শুরুতে শুরু হতে পারে এ বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা। সে লক্ষ্যে ইতোমধ্যে একটি রোডম্যাপ তৈরি করে বিভিন্ন প্রস্তুতিও শুরু করেছে শিক্ষা বোর্ডগুলো।

এ বছরের ১ এপ্রিল এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। তবে করোনার কারণে এ পরীক্ষাসূচি স্থগিত করতে বাধ্য হয় শিক্ষা মন্ত্রণালয়। স্থগিত পরীক্ষার পরবর্তী সময় ঘোষণা না করায় অনিশ্চয়তায় দিন পার করছে প্রায় ১২ লাখ পরীক্ষার্থী।

জানা গেছে, পরীক্ষা কেন্দ্রগুলোতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে এইচএসসি ও সমমান পরীক্ষা আয়োজন করা হবে। পরীক্ষার হলে শিক্ষার্থী কমিয়ে একটি বেঞ্চে একজন করে বসানো হবে। কোনো কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা বেশি হলে পার্শ্ববর্তী ভালো শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে কেন্দ্র হিসেবে নির্বাচন করা হবে।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!