1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
আদালত বন্ধ থাকলেও কোনো মামলায় ক্ষতি হবে না
বুধবার, ৩১ মে ২০২৩, ১০:০৪ অপরাহ্ন

আদালত বন্ধ থাকলেও কোনো মামলায় ক্ষতি হবে না

বাংলা বাহন ডেস্ক:
  • প্রকাশ: মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০

করোনাভাইরাস মোকাবিলায় সরকারের সাধারণ ছুটির সিদ্ধান্তের সঙ্গে মিল রেখে উচ্চ আদালতসহ দেশের সব আদালত বন্ধ থাকায় চলমান কোনো মামলার ক্ষতি হবে না বলে আশ্বস্ত করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতারা দেখা করতে গেলে প্রধান বিচারপতি এ কথা বলেন। রবিবার বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন।

তিনি বলেন, ‘করোনাভাইরাস জনিত কারণে সুপ্রিম কোর্ট বন্ধ থাকায় এ সময়ে বিভিন্ন মামলায় প্রদত্ত অনেক অন্তর্বর্তীকালীন আদেশ, যথা- জামিন, স্থগিতাদেশ, নিষেধাজ্ঞা, সারেন্ডারের তারিখ উত্তীর্ণ (পার হয়ে) হয়ে যাবে। এ বিষয়ে আমরা প্রধান বিচারপতির সঙ্গে দেখা করেছি। প্রধান বিচারপতি আমাদের আশ্বস্ত করেছেন যে, ‘এই বিষয়টি তার নজরে আছে। এ বিষয়ে যথাযথ নির্দেশনা দেয়া হবে। কোনো মামলায় ক্ষতি হবে না।’

এ এম আমিন উদ্দিন আরও বলেন, সাক্ষাতকালে প্রধান বিচারপতি আরও জানান, ‘আইনজীবীরা আদালত খোলার পর প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারবেন। এছাড়া বিশেষ ক্ষমতা আইনের আওতায় আপিল, রিভিশন ইত্যাদি খোলার তারিখেই দায়ের করে তমাদি রক্ষা করা যাবে।’

উল্লেখ্য, আগামী ৯ এপ্রিল পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগ এবং দেশের সব আদালত সাধারণ ছুটি ঘোষণা করে বিজ্ঞপ্তি জারি করেছে বাংলাদেশ সুপ্রিম কোর্ট।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৩।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!