1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
শনিবার, ১৫ মে ২০২১, ০৯:০২ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন banglabahonbd@gmail.com ঠিকানায়।

আইসিইউ থেকে ওয়ার্ডে বরিস জনসন

আন্তর্জাতিক ডেস্ক:
  • প্রকাশ: শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০

ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনকে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) থেকে বের করে হাসপাতালের ওয়ার্ডে নেওয়া হয়েছে। তিনি এখনো হাসপাতালের চিকিৎসকদের পর্যবেক্ষণে আছেন। খবর বিবিসির।

করোনাভাইরাস শনাক্ত হওয়ার ১০ দিন পর গত রোববার বরিস জনসনকে লন্ডনের সেন্ট টমাস হাসপাতালে ভর্তি করা হয়। এর পরের দিন তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। আইসিইউতে তাকে অক্সিজেন দেওয়া হয়। তবে ভেন্টিলেটরে রাখার প্রয়োজন হয়নি।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর দপ্তর ১০ নং ডাউনিং স্ট্রিট থেকে জানানো হয়েছে, ‘বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে আইসিইউ থেকে হাসপাতালের ওয়ার্ডে নেওয়া হয়েছে। তিনি সেখানে থেকে সুস্থ হয়ে উঠার প্রাথমিক পর্যায়ে চিকিৎসা নেবেন।’

১০ নং ডাউনিং স্ট্রিটের এখন মুখপাত্র জানান, জনসনের মনোবল খুব ভালো আছে। তার শারীরিক অবস্থা উন্নতি হচ্ছে। তিনি ব্রিটেনের জাতীয় স্বাস্থ্যসেবা কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন।

এদিকে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে আইসিইউ থেকে স্থানান্তরের খবরে এক টুইট বার্তায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি লিখেছেন, ‘খুব ভালো খবর। প্রধানমন্ত্রী বরিস জনসনকে আইসিইউ থেকে বের করে আনা হয়েছে। সুস্থ হয়ে ওঠো বরিস।’

এদিকে ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক বলেন, ‘প্রধানমন্ত্রী বরিস জনসনের শারীরিক অবস্থা উন্নতির দিকে রয়েছে।‘

ব্রিটেনের বিরোধী দল লেবার পার্টির নবনির্বাচিত নেতা কিয়ার স্টারমার জনসনকে শারীরিক অবস্থার উন্নতিকে ‘ভালো খবর’ হিসেবে আখ্যায়িত করেছেন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০২০-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন