1. admin@banglabahon.com : Md Sohel Reza :
‌দে‌শে ক‌রোনায় মৃত্যুর রেকর্ড ১০১
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন

‌দে‌শে ক‌রোনায় মৃত্যুর রেকর্ড ১০১

‌নিজস্ব প্রতি‌বেদক
  • প্রকাশ: শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১
Corona_Death

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০১ জন। এটিই এখন পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু। এর আগে গতকাল ৯৪ ও গত পরশু ৯৬ জনের মৃত্যু হয়েছিল। এখন পর্যন্ত মারা গেছেন ১০ হাজার ১৮২ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও চার হাজার ৪১৭ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন সাত লাখ ১১ হাজার ৭৭৯ জন।

আজ শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৮ হাজার ৯০৬টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও চার হাজার ৪১৭ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৩৬ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০১ জনের মধ্যে ৬৭ জন পুরুষ ও ৩৪ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে সাত জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, আট জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ২৩ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৬৩ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৬৯৪ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ দুই হাজার ৯০৮ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫১ লাখ ৩৪ হাজার ৪৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৬ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৭০ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!