1. admin@banglabahon.com : Md Sohel Reza :
২৪ ঘণ্টায় দেশে ৫৬৪ করোনা রোগী শনাক্ত, ৫ জনের মৃত্যু
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

২৪ ঘণ্টায় দেশে ৫৬৪ করোনা রোগী শনাক্ত, ৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৫৬৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে  আক্রান্ত দাড়িয়েছে ৭ হাজার ৬৬৭ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরো ৫ জনের। এ পর্যন্ত মারা গেলেন ১৬৮ জনে।

বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৬২৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৯৬৫টি। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৪ হাজার ৬৬৬টি। নতুন যাদের নমুনা পরীক্ষা হয়েছে, তাদের মধ্যে আরও ৫৬৪ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

ফলে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬৬৭ জন।

নাসিমা সুলাতানা আরো জানান, আক্রান্ত রোগীদের মধ্যে ৫জন মারা গেছেন । ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৬৮ জনে। এছাড়া সুস্থ হয়েছেন আরও ১০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৬০ জন। নতুন করে যারা মারা গেছেন, তাদের মধ্যে তিনজন পুরুষ এবং দুজন নারী। দুজন ষাটোর্ধ্ব এবং তিনজন চল্লিশোর্ধ্ব।

প্রসঙ্গত, গত ৮ই মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। শুরুর দিকে রোগীর সংখ্যা কম থাকলেও এখন সংক্রমণ সারাদেশে ছড়িয়ে পড়েছে।

গত ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের উহানে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। ভাইরাসটি ক্রমে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। চীনের পর ইরান, কোরিয়াসহ বেশকিছু দেশে সংক্রমণ ছড়ালেও সবচেয়ে বেশি করোনা আঘাত হানে ইতালি, স্পেনসহ ইউরোপের দেশগুলোতে। তবে এ মুহূর্তে তাণ্ডব চালাচ্ছে যুক্তরাষ্ট্রে।

যুক্তরাষ্ট্র ভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার বলছে, বিশ্বজুড়ে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২ লাখ ২৮ হাজার ৩৯৪জন মানুষ। এছাড়া আক্রান্তের সংখ্যা ৩২ লাখ ৩০ হাজার ৪৩৩ জন । অন্যদিকে সুস্থ হয়েছেন ১০ লাখ ৭ হাজার ১৩৬ জন।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!