1. admin@banglabahon.com : Md Sohel Reza :
২৪ ঘণ্টায় দেশে করোনা নতুন সনাক্ত ৭০৬ জন
বুধবার, ২৯ নভেম্বর ২০২৩, ০৩:৩০ পূর্বাহ্ন

২৪ ঘণ্টায় দেশে করোনা নতুন সনাক্ত ৭০৬ জন

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: বৃহস্পতিবার, ৭ মে, ২০২০

এক দিনে ৭০৬ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় প্রাণঘাতী এই ভাইরাসে দেশে মোট আক্রান্তের সংখ্যা ১২ হাজার ছাড়িয়েছে।

করোনা নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে বৃহস্পতিবার দুপুরে হালনাগাদ তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। তবে ২৪ ঘণ্টায় কত জনের মৃত্যু হয়েছে সে তথ্য জানাতে পারেননি তিনি।

তিনি জানান বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত চব্বিশ ঘণ্টায় ৩৪টি ল্যাব থেকে ৬,৩৮২টি নমুনা সংগ্রহ করা হয়, পরীক্ষা করা হয় ৫,৮৬৭ টি নমুনা। এর মধ্যে কভিড-১৯ এ শনাক্ত হন ৭০৬ জন। তাতে মোট আক্রান্ত দাঁড়িয়েছে  ১২ হাজার ৪২৫ জন।

চব্বিশ ঘণ্টায় করোনা থেকে আরোগ্য লাভ করেছেন আরও ১৩০ জন। মোট সুস্থতার সংখ্যা ১,৯১০ জন।

চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১০৭ জন, ছাড় পেয়েছেন ৪৩ জন। মোট আইসোলেশনে আছেন ১,৭৭১ জন। এ পর্যন্ত ছাড় ৯৫০ জন।

গত একদিনে হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ২,৩৩১ জনকে; ছাড় পেয়েছেন ২,৯৬৭ জন। এ পর্যন্ত মোট কোয়ারেন্টাইনে আনা হয়েছে ২ লাখ ৪,০৩৩ জনকে; মোট ছাড় ১ লাখ ৬৩ হাজার ৫২৮ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৪০,৫০৩ জন।

করোনা পরীক্ষায় আগের ৩৩টি ল্যাবের সঙ্গে আরও একটি ল্যাব যুক্ত হয়েছে। নতুন যুক্ত হওয়া ল্যাব ঢাকা বিশ্ববিদ্যালয়ের উচ্চতর বিজ্ঞান গবেষণা কেন্দ্র।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য, করোনায় বিশ্বে মোট মৃত্যু ২ লাখ ৬৩ হাজার ছাড়িয়েছে; আর মোট আক্রান্ত ছাড়িয়েছে ৩৭ লাখ ৫৩ হাজার।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৩।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!