1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
শনিবার, ১৫ মে ২০২১, ০৮:১২ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন banglabahonbd@gmail.com ঠিকানায়।

স্বাস্থ্যবিধি মেনে দেয়া হচ্ছে নতুন বই

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১

করোনাভাইরাসের (কভিড-১৯) মহামারীর কারণে এবার বই উৎসব হচ্ছে না। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের হাতে বিনা মূল্যের পাঠ্যবই তুলে দিচ্ছে স্কুল কর্তৃপক্ষ।

শুক্রবার সকাল থেকে ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় থেকে এই বই দেওয়া হচ্ছে।

সরেজমিন দেখা যায়, শিক্ষার্থী ও অভিভাবকেরা করোনার স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরে বিদ্যালয়ে এসে বই নিচ্ছেন।

প্রাথমিকে শিক্ষার্থীদের পক্ষে অভিভাবকেরা স্কুলে গিয়ে বই নিচ্ছেন। তবে মাধ্যমিকের ক্ষেত্রে শিক্ষার্থীরা স্কুল থেকে বই নিচ্ছে।

করোনার সংক্রমণের কারণে এবার একদিনেই সব শিক্ষার্থী নতুন বই পাচ্ছে না। আজ থেকে শুরু করে ১২ দিন ধরে ভাগ ভাগ করে এই বই দেওয়া হচ্ছে।

এর আগে বৃহস্পতিবার বিনা মূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

এদিন স্বাস্থ্যবিধি মেনে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র মিলনায়তনে প্রধানমন্ত্রীর পক্ষে শিক্ষামন্ত্রী দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন কয়েকজন শিক্ষার্থীর হাতে নতুন পাঠ্যপুস্তক তুলে দেন।

উল্লেখ্য, ২০১০ সাল থেকে প্রতিবছর ১ জানুয়ারি সারা দেশে উৎসব করে শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যে নতুন পাঠ্যবই তুলে দেওয়া হচ্ছে। তবে এবার করোনার কারণে উৎসব ছাড়াই ধাপে ধাপে বই বিতরণ করা হচ্ছে।

করোনার সংক্রমণের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি চলছে। কয়েক দফায় আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত এই ছুটি বাড়ানো হয়েছে।

শিক্ষার্থী ও অভিভাবকেরা করোনার স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরে বিদ্যালয়ে এসে বই নিচ্ছেন। প্রাথমিকে শিক্ষার্থীদের পক্ষে অভিভাবকেরা স্কুলে গিয়ে বই নিচ্ছেন। তবে মাধ্যমিকের ক্ষেত্রে শিক্ষার্থীরা স্কুল থেকে বই নিচ্ছে। করোনার সংক্রমণের কারণে এবার একদিনেই সব শিক্ষার্থী নতুন বই পাচ্ছে না। আজ থেকে শুরু করে ১২ দিন ধরে ভাগ ভাগ করে এই বই দেয়া হচ্ছে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০২০-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন