1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
দ্রুত স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ দিয়েছি: প্রধানমন্ত্রী : বাংলা বাহন
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৫ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন info@banglabahon.com ঠিকানায়।

দ্রুত স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ দিয়েছি: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

খুব তাড়াতাড়ি স্কুল-কলেজ খুলে দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার জাতীয় সংসদে শোক প্রস্তাব আলোচনায় অংশ নিয়ে সংসদ নেতা এ কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষকদের টিকা দেয়া হয়েছে। শিক্ষকদের পাশাপাশি যারা শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত, তাদের পরিবারের সদস্যদেরও যেন টিকা দেয়া হয়, সে ব্যবস্থা নেয়া হচ্ছে।

তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে স্কুলের ছেলেমেয়েদেরও টিকা দেয়ার ব্যবস্থা নেয়া হচ্ছে। এ জন্য ফাইজারের কিছু টিকা ইতিমধ্যে এসে পৌঁছেছে। আরও আসবে। মডার্নার টিকার জন্যও চেষ্টা চলছে। ইতোমধ্যে ছয় কোটি টিকা কেনার জন্য টাকা দেয়া হয়েছে।

টিকা দেয়ার পরও অনেকের করোনা হয়। এ কারণে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এ সময় তিনি আরও বলেন, ‘এখন ডেঙ্গুর প্রকোপও বাড়ছে। ডেঙ্গুতে মানুষ অসুস্থ হচ্ছে। সবাই যেন নিজের ঘরবাড়ি পরিচ্ছন্ন রাখে। কোথাও যেন পানি জমে না থাকে।’

শেখ হাসিনা বলেন, ‘আশপাশের জায়গায় যেন মশা জন্ম নিতে না পারে, সেইভাবে যেন পরিচ্ছন্ন করে রাখেন। মশারি ব্যবহার করবেন। শুধু মশার ওষুধ দিলে হবে না। নিজেদেরও একটু উদ্যোগ নিয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।’

সিরাজগঞ্জ-৬ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সাংসদ হাসিবুর রহমানের মৃত্যুতে এই জাতীয় সংসদে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। পরে রেওয়াজ অনুযায়ী চলমান সংসদের এই সদস্যের মৃত্যুতে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে সংসদের বৈঠক মুলতবি করা হয়।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন