1. admin@banglabahon.com : Md Sohel Reza :
সৌদি আরবের নতুন রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন

সৌদি আরবের নতুন রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী

বাংলা বাহন ডেস্ক:
  • প্রকাশ: মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০২০
ছবি: মোহাম্মদ জাবেদ পাটোয়ারী -ইন্টারনেট

সৌদি আরবের রাষ্ট্রদূত হলেন পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিন বছরের জন্য তাকে এই পদে নিয়োগ দেওয়া হয়েছে।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

আদেশে সরকারি চাকরি আইন অনুযায়ী তার অবসরোত্তর ছুটি স্থগিতের শর্তে ১৫ এপ্রিল বা যোগদানের তারিখ থেকে তাকে সৌদি আরবের রাষ্ট্রদূত নিয়োগ দেওয়া হয়।

বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তা জাবেদ পাটোয়ারীর মঙ্গলবার (১৪ এপ্রিল) অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার কথা ছিল। একদিন আগে তাকে তিনবছরের জন্য সৌদি আরবের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেওয়া হলো।

চাঁদপুর সদর উপজেলার শাহ মাহমুদপুর ইউনিয়নে জাবেদ পাটোয়ারীর জন্ম। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রি নেওয়ার পর জাবেদ পাটোয়ারী সহকারী পুলিশ সুপার হিসেবে চাকরিতে যোগদান করেন ১৯৮৬ সালে।

২০১৩ সালে সচিব পদমর্যাদায় গ্রেড-১ পদে পদোন্নতি পান পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান জাবেদ পাটোয়ারী। ২০১৮ সালের ২৫ জানুয়ারি তিনি পুলিশ মহাপরিদর্শক নিয়োগ পান। ওই বছরের ৩ জুন সিনিয়র সচিব পদমর্যাদা পান তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারা জীবনের ওপর লেখা বই ‘কারাগারের রোজনামচা’-এর বিভিন্ন ‘নথিপত্র’ সংগ্রহে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জাবেদ পাটোয়ারী।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!