1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
সোমবার এনআরবিদের নিয়ে বিএসইসি-ডিএসইর গণশুনানি : বাংলা বাহন
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৫ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন info@banglabahon.com ঠিকানায়।

সোমবার এনআরবিদের নিয়ে বিএসইসি-ডিএসইর গণশুনানি

অর্থনীতি প্রতিবেদক
  • প্রকাশ: রবিবার, ১৪ মার্চ, ২০২১

প্রবাসী বা এনআরবি বিনিয়োগকারীদের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন প্রক্রিয়া সহজ করতে গণশুনানির আয়োজন করা হয়েছে। আগামীকাল সোমবার (১৫ মার্চ) বিকাল ৩টায় ডিজিটাল প্ল্যার্টফর্মে যৌথ উদ্যোগে এ গণশুনানির আয়োজন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গনশুনানিতে প্রবাসী বাংলাদেশি, কাস্টডিয়ান প্রতিনিধি, ডিপোজিটরি পার্টিসিপেন্ট, ট্রেকহোল্ডার, মার্চেন্ট ব্যাংকার্স ও স্টক এক্সচেঞ্জের প্রতিনিধিদের অংশগ্রহণ করতে অনুরোধ জানানো হয়েছে। শুনানিতে কাস্টোডিয়ান ব্যাংক এবং যেসব ব্রোকারদের নিটা অ্যাকাউন্ট আছে, তারা যাতে প্রবাসী বিনিয়োগকারীদের টাকা নিয়ে আইপিওতে আবেদন করতে পারে সে বিষয়টি আলোচনায় গুরুত্ব পাবে।

বিএসইসি সূত্রে জানা গেছে, এ গণশুনানি প্রধানত প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশ্যে আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানটি যেহেতু ডিজিটাল প্ল্যাটফর্মে আয়োজন করা হয়েছে, সেহেতু প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণ বেশি থাকা উচিত বলে মনে করছে কমিশন। একইসঙ্গে প্রবাসী বিনিয়োগকারীদের নিটা একাউন্ট খুলতে ইনভলভিং পার্টি হিসেবে কাস্টোডিয়ান ব্যাংক প্রতিনিধিদের গণশুনানিতে উপস্থিত থাকার আহ্বান জানানো হয়েছে। গণশুনানিতে অংশগ্রহণের জন্য রোববারের (১৪ মার্চ) মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে। এ বিষয়ে ডিএসইর ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এ গণশুনানিতে স্বাগত বক্তব্য রাখবেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ। আর সমাপনী বক্তব্য রাখবেন বিএসইসির কমিশনার মো. আব্দুল হালিম। এছাড়া গণশুনানিতে বিএসইসির প্রতিনিধি হিসেবে নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম, ডিএসইর প্রতিনিধি হিসেবে প্রধান পরিচালনা কর্মকর্তা (সিওও) এম. সাইফুর রহমান মজুমদার, ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের (ডিবিএ) প্রতিনিধি হিসেবে সভাপতি শরিফ আনোয়ার হোসেন এবং ডিএসইর লিস্টিং অ্যাফেয়ার্স বিভাগের সিনিয়র ম্যানেজার মো. রবিউল ইসলাম আলোচনায় অংশ গ্রহণ করবেন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন