1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
দেড় বছর পর সুন্দরবন ভ্রমণে নিষেধাজ্ঞা উঠল : বাংলা বাহন
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১০:১১ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন info@banglabahon.com ঠিকানায়।

দেড় বছর পর সুন্দরবন ভ্রমণে নিষেধাজ্ঞা উঠল

খুলনা সংবাদদাতা
  • প্রকাশ: সোমবার, ৩০ আগস্ট, ২০২১
Sundorban_Forest

ফের পর্যটকদের জন্য উন্মুক্ত হচ্ছে সুন্দরবন। একই সঙ্গে সব ধরনের মাছ ও কাঁকড়া আহরণের নিষেধাজ্ঞা উঠিয়ে নেয়া হচ্ছে। বুধবার থেকে ভ্রমণের জন্য প্রবেশ করা যাবে সুন্দরবনে।

খুলনা অঞ্চলের বন সংরক্ষক মিহির কুমার দে জানান, মন্ত্রিপরিষদ কর্তৃক অনুমোদিত ‘সুন্দরবন ভ্রমণ’ নীতিমালা অনুসরণ করে আগামী ১ সেপ্টেম্বর থেকে পর্যটকদের জন্য সুন্দরবন উন্মুক্ত করে দেয়া হচ্ছে। প্রতিটা লঞ্চে ৭৫ জনের বেশি যাত্রী নেয়া যাবে না। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানতে হবে। উপযুক্ত স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। উল্লেখিত নীতিমালা অমান্য করে কোনো ট্যুর অপারেটর অধিক পর্যটক বহন বা পরিবেশ বিঘ্নিত হলে তার বিরুদ্ধে বন বিভাগ আইনগত ব্যবস্থা নেবে।

অপরদিকে ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এম নাজমুল আযম ডেভিড জানান, দীর্ঘদিন ব্যবসা বন্ধ। সংগঠনের নেতারা বন বিভাগের সব নীতিমালা মেনে নিয়েই ব্যবসা পরিচালনা করবেন বলে জানান।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করলে ২০১৯ সালের ২৬ মার্চ থেকে পর্যটকদের জন্য সুন্দরবন ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করে বন বিভাগ। দেড় বছরের অধিক সময় পর আগামী ১ সেপ্টেম্বর থেকে খুলে দেওয়া হচ্ছে সুন্দরবন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন