1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
সিলেটে মঙ্গলবার থেকে করোনা পরীক্ষা | বাংলা বাহন
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:৩৮ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন info@banglabahon.com ঠিকানায়।

সিলেটে মঙ্গলবার থেকে করোনা পরীক্ষা

সিলেট সংবাদদাতা
  • প্রকাশ: মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০

সিলেটে মঙ্গলবার শুরু হচ্ছে করোনা পরীক্ষা। এ লক্ষে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাস পরীক্ষার পলিমার চেইন রি-অ্যাকশন (পিসিআর) মেশিন স্থাপন করা হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, গত ৩০ মার্চ করোনাভাইরাস পরীক্ষার পিসিআর মেশিন ও সরঞ্জাম সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এসে পৌঁছে। সেদিনই তা অণুজীব বিজ্ঞান বিভাগে (মাইক্রোবায়োলজি ও ভাইরোলজি) স্থাপন করার কাজ শুরু হয়। সোমবার দুপুর ১২টায় স্থাপন শেষ হয়। করোনা পরীক্ষার জন্য প্রায় ৫শ কিটও এসেছে হাসপাতালে। এছাড়া এরই মধ্যে নার্স, চিকিৎসক ও টেকনিশিয়ানদের প্রশিক্ষণ দেয়া হয়েছে।

এদিকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে করোনাভাইরাস শনাক্তে ৩১ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির চেয়ারম্যান করা হয়েছে মেডিকেল কলেজের অধ্যক্ষ ময়নুল হককে।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানান, সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জের লোকদের পরীক্ষা করা হবে ওসমানী মেডিকেল কলেজে। তবে কেউ সরাসরি ওসমানী মেডিকেল কলেজে এসে পরীক্ষা করতে পারবেন না। যাদের করোনাভাইরাসের উপসর্গ দেখা দিবে তাদের রক্ত বা ঘামের স্যাম্পল সিভিল সার্জন কার্যলয় সংগ্রহ করে ওসমানী মেডিকেলে পাঠাবে।

ওসমানী মেডিকেল কলেজের হাসপাতালের পরিচালক মো. ইউনুছুর রহমান বলেন, মঙ্গলবার থেকে হাসপাতালে করোনাভাইরাসের পরীক্ষা শুরু হবে। তবে আমরা পরীক্ষার ফলাফল প্রকাশ করবো না। আইইডিসিআর পরীক্ষার ফলাফল প্রকাশ করবে।

তিনি জানান, একসঙ্গে সর্বোচ্চ ৯৬ জনের করোনা পরীক্ষা করা যাবে। পরীক্ষার ৪ ঘণ্টার মধ্যে ফলাফল পাওয়া যাবে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন