1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
সিঙ্গাপুরে নতুন রূপের করোনা শনাক্ত : বাংলা বাহন
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:১২ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন info@banglabahon.com ঠিকানায়।

সিঙ্গাপুরে নতুন রূপের করোনা শনাক্ত

বিদেশ ডেস্ক
  • প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০

সিঙ্গাপুরে প্রথমবারের মতো যুক্তরাজ্য থেকে ছড়ানো নতুন রূপের করোনা শনাক্ত হয়েছে। বুধবার দেশটি স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ১৭ বছরের এক তরুণী আগস্ট থেকে যুক্তরাজ্যে পড়াশোনার জন্য অবস্থান করছিলেন। তিনি ৬ ডিসেম্বর দেশে ফেরেন। এর পর তিনি নিজ বাসায় অবস্থান করেন। পরের দিন থেকে তার জ্বর শুরু হয়। ৮ ডিসেম্বর তার শরীরে করোনা শনাক্ত হয়।

তার সংস্পর্শে আসা অন্যদের আইশোলেন রাখা হয়। পরবর্তীতে করেনাা নেগেটিভ এলে তারা বাড়ি থেকে বের হন।

বুধবার কর্মকর্তারা জানান, তার শরীরে শনাক্ত হওয়া ভাইরাসটি আসলে নতুন রূপের করোনাভাইরাস।

এদিকে, যুক্তরাজ্যে করোনার আরও একটি ধরন শনাক্ত হয়েছে। তবে এর উৎস আফ্রিকা। ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক জানিয়েছেন, দেশে নতুন বৈশিষ্ট্যের করোনাভাইরাসে দুইজন আক্রান্ত হয়েছেন।

লন্ডন ও উত্তর-পশ্চিম ইংল্যান্ডের আক্রান্ত ওই দুই ব্যক্তি দক্ষিণ আফ্রিকা সফর করে এসেছে এমন ব্যক্তিদের সংস্পর্শে এসেছিলেন। ভাইরাসটির নতুন বৈশিষ্ট্য দক্ষিণ আফ্রিকায় আবিষ্কৃত হয়।

তিনি জানান, আক্রান্ত দুই ব্যক্তিকে ১৪ দিনের জন্য আইসোলেশনে রাখা হয়েছে। সরকার দক্ষিণ আফ্রিকার ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে।

গত মঙ্গলবার প্রথমবারের নতুন ধরনের করোনা যুক্তরাজ্যে শনাক্ত করা হয়। গত বছরের ডিসেম্বরে চীনের উহানে করোনার যে রূপটি শনাক্ত হয় এটি তারচেয়ে ৭০ শতাংশ বেশি সংক্রামক। ইতোমধ্যে বেশ কয়েকটি দেশ যুক্তরাজ্যের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দিয়েছে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন