1. admin@banglabahon.com : Md Sohel Reza :
সাড়ে ১৩ কোটির বেশি করোনা রোগী শনাক্ত
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন

সাড়ে ১৩ কোটির বেশি করোনা রোগী শনাক্ত

বিদেশ ডেস্ক
  • প্রকাশ: শনিবার, ১০ এপ্রিল, ২০২১

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বেড়ে চলেছে। এরই মধ্যে সারা বিশ্বে শনাক্ত হয়েছে সাড়ে ১৩ কোটির বেশি রোগী।

শনিবার সকাল সোয়া ৯টা নাগাদ পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানায়।

কভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৩ কোটি ৫২ লাখ ৯৭ হাজার ৬৪ জন। মৃত্যু হয়েছে ২৯ লাখ ২৮ হাজার ৫৭৫ জনের। এ ছাড়া সুস্থ হয়েছেন ১০ কোটি ৮৮ লাখ ৬০ হাজার ৯০২জন।

বিশ্বে করোনা আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ৫ লাখ ৭৪ হাজার ৮৪০ জন মারা গেছে। শনাক্ত হয়েছে ৩ কোটি ১৮ লাখ ২ হাজার ৭৭২ জন রোগী। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ৪৩ লাখ ৪৬ হাজার ৭৬৬ জন।

আক্রান্ত ও মৃত্যু বিবেচনায় ব্রাজিলের অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৩ লাখ ৭৫ হাজার ৪১৪ জন। মারা গেছেন ৩ লাখ ৪৮ হাজার ৯৩৪ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ১৭ লাখ ৯১ হাজার ৮৮৫ জন।

তালিকায় তৃতীয় স্থানে থাকা ভারতে ১ কোটি ৩২ লাখ ২ হাজার ৭৮৩ মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ১ লাখ ৬৮ হাজার ৪৬৭ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ১৯ লাখ ৮৭ হাজার ৯৪০ জন।

এর পর থাকা ফ্রান্সে এখন পর্যন্ত ৪৯ লাখ ৮০ হাজার ৫০১ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৯৮ হাজার ৩৯৫ জন। আর সুস্থ হয়েছেন ৩ লাখ ৩ হাজার ৬৩৯ জন।

তালিকার পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত ১ লাখ ২ হাজার ২৪৭ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত ৪৬ লাখ ২৩ হাজার ৯৮৪ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪২ লাখ ৪৮ হাজার ৭০০ জন।

এরপর শনাক্তের দিক থেকে তালিকায় রয়েছে যথাক্রমে যুক্তরাজ্য, ইতালি, তুরস্ক, স্পেন ও জার্মানি। আর বাংলাদেশের অবস্থান ৩৩তম।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। পরে ধীরে ধীরে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে।

এ দিকে শুক্রবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, করোনাভাইরাসে মোট ৯ হাজার ৫৮৪ জনের মৃত্যু হয়েছে। মোট শনাক্তের সংখ্যা বেড়ে ৬ লাখ ৭৩ হাজার ৫৯৪ জন হয়েছে।

দেশে প্রথম কভিড-১৯ সংক্রমণ ধরা পড়েছিল গত বছরের ৮ মার্চ; মৃত্যুর খবর আসে ১৮ মার্চ।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!