1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
সাবমেরিনটির ৫৩ যাত্রীই মারা গেছেন | বাংলা বাহন
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৮:৫৪ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন info@banglabahon.com ঠিকানায়।

সাবমেরিনটির ৫৩ যাত্রীই মারা গেছেন

বিদেশ ডেস্ক
  • প্রকাশ: রবিবার, ২৫ এপ্রিল, ২০২১

ইন্দোনেশিয়ার বালির সমুদ্রসীমায় নিখোঁজ হওয়া কেআরআই নাংগালা-৪০২ সাবমেরিনটির ৫৩ যাত্রীর মৃত্যুর খবর নিশ্চিত করেছে দেশটির সেনাবাহিনী।

সেনাপ্রধান মার্শাল হাদি তাজাহানতো রবিবার সাংবাদিকদের বলেন, ‘খুঁজে পাওয়া ধ্বংসাবশেষ এবং উদ্ধার হওয়া বস্তুগুলোর ভিত্তিতে বোঝা যাচ্ছে সাবমেরিনটি ডুবে গেছে এবং এর সব নাবিকেরাই মৃত্যুবরণ করেছেন।’

তিনি জানান, সাবমেরিনটি তিনটি খণ্ডে ভেঙে যায়।

১৯৭০ এর দশকের শেষের দিকে এই সাবমেরিন তৈরি করা হয়েছিল। মাঝখানে মেরামতের জন্য এটিকে দক্ষিণ কোরিয়ায় নিয়ে যাওয়া হয়। দুই বছর পর ২০১২ সালে কাজ শেষ হয়।

ইন্দোনেশিয়ার পাঁচটি সাবমেরিন বহরের মধ্যে অন্যতম এই নৌযান গত বুধবার হলিডে দ্বীপ বালি থেকে সরাসরি টর্পেডো প্রশিক্ষণ অনুশীলনের সময় অদৃশ্য হয়ে যায়।

নেভির চিফ ইউদো মারগোনো শনিবার বলেন, উদ্ধারকর্মীরা টর্পেডো স্ট্রেইটনার অংশ, একটি গ্রিজ বোতল যা পেরিস্কোপে তেল ব্যবহার করার জন্য ব্যবহৃত হয়েছিল এবং সাবমেরিন থেকে প্রার্থনা করার সামগ্রীসহ (জায়নামাজ জাতীয়) বেশ কয়েকটি জিনিস পেয়েছেন।

সাবমেরিনটি খুঁজতে রিগুয়ের নামের যুদ্ধ জাহাজ শুক্রবার তল্লাশি এলাকায় পৌঁছায়।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন