1. admin@banglabahon.com : Md Sohel Reza :
সরকারবিরোধী জাতীয় ঐক্য চান বিএনপির জ্যেষ্ঠ নেতারা
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন

সরকারবিরোধী জাতীয় ঐক্য চান বিএনপির জ্যেষ্ঠ নেতারা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: রবিবার, ১৮ এপ্রিল, ২০২১

দেশের বিরাজমান সার্বিক পরিস্থিতি নিয়ে দলের জ্যেষ্ঠ  নেতাদের মতামত নিচ্ছে বিএনপি। এ উপলক্ষে ধারাবাহিক ভার্চ্যুয়াল বৈঠকের অংশ হিসেবে রবিবার দ্বিতীয় দফায় আলোচনা করেন নেতারা। 

দলটির জ্যেষ্ঠ নেতারা সরকারবিরোধী জাতীয় ঐক্যের বিষয় তাদের মত জানিয়েছেন বলে সূত্র জানায়।  

জ্যেষ্ঠ নেতাদের মধ্যে দলের উপদেষ্টা কাউন্সিলের সদস্যরা বৈঠকে অংশ নেন।

বৈঠকে অংশ নেয়া এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, বৈঠকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশের বিরাজমান রাজনৈতিক পরিস্থিতিতে দলের করণীয় কি তা জ্যেষ্ঠ নেতাদের কাছে জানতে চান। নেতারা তাদের নিজ নিজ চিন্তাভাবনা তুলে ধরেন। তারেক রহমান তাদের ভাবনার সার সংক্ষেপের নোট নেন। বিকেল সাড়ে তিনটায় শুরু হওয়া বৈঠক  প্রায় সন্ধ্যায় পর্যন্ত চলে।

তিনি বলেন, বৈঠকে সরকারবিরোধী আন্দোলন জোরদার করতে পন্থা খোঁজার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। একই সঙ্গে দেশ ও বিদেশে কূটনীতিকদের সঙ্গে যোগাযোগ আরো নিবিঢ় করার পরামর্শ এসেছে।

বৈঠক সূত্র বলছে, সরকারবিরোধী আন্দোলন আরো বেগবান করতে জাতীয় ঐক্য করার বিষয়ে গুরুত্বারোপ করেছেন নেতারা। এ জন্য দলমত নির্বিশেষ সব দলকে এক কাতারে আনার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়েছে। এ ছাড়া সরকারের নানা ব্যর্থতা আরো বেশি করে জনগনের কাছে পৌঁছানোর বিষয়ে তুলে ধরেছেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা। 

বৈঠকে তারা বলেন, সরকারের নানা অন্যায় ও দেশবিরোধী কর্মকাণ্ড যাতে মানুষ আরো বেশি করে জানতে পারে সে বিষয়ে কর্মসূচি নিতে হবে।

দুপুর সাড়ে তিনটা থেকে পৌনে ৬টা পর্যন্ত চলা বৈঠকে উপদেষ্টা কাউন্সিলের ১৩ সদস্য যোগ দেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ছাড়াও চেয়ারপারসনের উপদেষ্টা ক্যাপ্টেন সুজাউদ্দিন আহমেদ, আবদুর রশিদ, অধ্যাপিকা তাজমেরী ইসলাম, ড.শাহিদা রফিক, গোলাম আকবর খন্দকার, অ্যাড. ফজলুর রহমান, হাবিবুর রহমান হাবিব, আতাউর রহমান ঢালি, তাহমিনা রুশদির লুনা, ড. এনামুল হক চৌধুরী, অধ্যাপক সিরাজ উদ্দিন আহমেদ, অধ্যাপক সুকমোল বড়ূয়া, বিজন কান্তি সরকার অংশ নেন। 

বৈঠক পরিচালনা করেন বিএনপির দপ্তরের চলতি দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

২০১৮ সালের একাদশ নির্বাচনের পর এ প্রথম দেশের সার্বিক পরিস্থিতি জানতে দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বিএনপির শীর্ষ নেতৃত্ব ধারাবাহিক এ বৈঠকের আয়োজন করেছে। 

শুক্রবার প্রথম দফায় বৈঠক করেন জ্যেষ্ঠ নেতারা। নয়াপল্টনের কেন্দ্রীয় দপ্তর থেকে ধারাবাহিক বৈঠকের তালিকা তৈরি করে লন্ডনের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে পাঠানো হয়েছে বলে জানান ইমরান সালেহ প্রিন্স।

বিএনপির কেন্দ্রীয় কমিটিতে বর্তমানে ৩০ জন ভাইস চেয়ারম্যান এবং ৭৮ জন উপদেষ্টা কাউন্সিলের সদস্য রয়েছেন।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!