1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
শুক্রবার, ১৪ মে ২০২১, ১২:১৫ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন banglabahonbd@gmail.com ঠিকানায়।

সঙ্গীর সম্পত্তি ও লায়াবিলিটিজ নিয়ে অসচেতন ৮০% স্বামী বা স্ত্রী

বাংলা বাহন ডেস্ক
  • প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০

জীবনসঙ্গীর কী পরিমাণ সম্পত্তি রয়েছে অথবা লায়াবিলিটজ কতটা—এ সম্পর্কে একেবারেই সচেতন নন ৮০ শতাংশ স্বামী বা স্ত্রী। মুদ্রা পোর্টফোলিও ম্যানেজারস নামের একটি সংস্থার সমীক্ষায় এমন তথ্য উঠে এসেছে। উচ্চ আয়কারী ব্যক্তি (এইচএনআই), নন-রেসিডেন্ট ইন্ডিয়ান (এনআরআই) এবং ভারত, আফ্রিকা, সিঙ্গাপুর, মালয়েশিয়া ?ও মধ্যপ্রাচ্যের ৯০০ গ্রাহকের ওপর এ সমীক্ষা করা হয়েছে। খবর ফাইন্যান্সিয়াল এক্সপ্রেস।

১০ সপ্তাহ ধরে মুদ্রা পোর্টফোলিও ম্যানেজার্স পরিচালিত সমীক্ষায় দেখা গেছে, ৮৯ শতাংশ অংশগ্রহণকারী বলেছেন, তারা তাদের জীবনসঙ্গীর সঙ্গে একত্র করেননি আর্থিক সম্পদ এবং ৭৩ শতাংশ কখনো তাদের আয়-ব্যয়ের হিসাব পুনর্মূল্যায়ন করেননি।

করোনা নিয়ন্ত্রণে নেয়া লকডাউন এবং এর ফলে সৃষ্ট অনিশ্চয়তায় মানুষ উদ্বিগ্ন ছিল। কিন্তু তারই মধ্যে তারা তাদের আর্থিক লগ্নির বিষয়ে নজর দিয়েছে। আগে যেখানে অনেকটা বেখবর ছিল তারা। যে বিষয়ে আগে তাদের কখনো নজর দিতে দেখা যেত না। পর্যাপ্ত সঞ্চয় রয়েছে কিনা, আকস্মিক কিছু ঘটে কিনা, তার জন্য কী করা উচিত, কোথায় কোথায় লগ্নি রয়েছে, সেদিকে মনোযোগ দেয়ার ফুরসত পেয়েছেন তারা।

সমীক্ষায় দেখা গেছে, ৬৫ শতাংশ অংশগ্রহণকারী তাদের বেতনের ২০ শতাংশের কম সঞ্চয় করেছেন। এদের মধ্যে ৮০ শতাংশ বিবিধ খরচ বাবদ বেতনের ১৫-২০ শতাংশ খরচ করে ফেলেন। বছরে ৫০ লাখের কম যারা আয় করেন, তাদের মধ্যে এ প্রবণতা দেখা গেছে। কোম্পানি ব্যবস্থা করে বলে ৭১ শতাংশ জানিয়েছেন তারা নিজেরা কোনো স্বাস্থ্য বীমা করেননি। এদের ৮৮ শতাংশের মা-বাবার কোনো স্বাস্থ্য বীমা নেই।

 

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০২০-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন