1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
সংগীতশিল্পী মিতা হক মারা গেছেন | বাংলা বাহন
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৭:৪৩ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন info@banglabahon.com ঠিকানায়।

সংগীতশিল্পী মিতা হক মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: রবিবার, ১১ এপ্রিল, ২০২১

প্রখ্যাত রবীন্দ্রসংগীতশিল্পী মিতা হক মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ রবিবার সকাল ৬টা ২০ মিনিটে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর।

তার মেয়ের জামাতা, নাট্যশিল্পী মুস্তাফিজ শাহীন দেশ রূপান্তরকে এই তথ্য জানিয়েছেন।

শাহীন জানান, কেরানীগঞ্জের পৈত্রিক বাড়িতে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

মুস্তাফিজ শাহীন বলেন, ‘মিতা হক গত ৫ বছর ধরে নিয়মিত ডায়ালাইসিস নিয়ে ভালোই ছিলেন। কিন্তু সম্প্রতি তিনি কোভিড আক্রান্ত হয়ে কিছুটা মানসিক এবং শারীরিকভাবে দুর্বল ছিলেন। যেহেতু তিনি ডায়ালাইসিস রোগী এবং কভিড আক্রান্ত, তাই তাকে গত ৩১ মার্চ হাসপাতালে ভর্তি করা হয়।’

মিতা হক ১৯৬২ সালের সেপ্টেম্বরে ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি প্রয়াত অভিনেতা খালেদ খানের স্ত্রী। একমাত্র মেয়ে জয়িতাও রবীন্দ্রসংগীতশিল্পী।

মিতা হক এ পর্যন্ত ২০০টি রবীন্দ্রসংগীতে কণ্ঠ দিয়েছেন। তার এককভাবে মুক্তি পাওয়া মোট ২৪টি অ্যালবাম আছে। এর মধ্যে ১৪টি ভারত থেকে ও ১০টি বাংলাদেশ থেকে।

তিনি ২০১৬ সালে শিল্পকলা পদক লাভ করেন। সংগীতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ২০২০ সালে একুশে পদক প্রদান করে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন