1. admin@banglabahon.com : Md Sohel Reza :
শ্রীলঙ্কায় জরুরি অবস্থা ঘোষণা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

শ্রীলঙ্কায় জরুরি অবস্থা ঘোষণা

বিদেশ ডেস্ক
  • প্রকাশ: শনিবার, ২ এপ্রিল, ২০২২

শুক্রবার কারফিউ তুলে নেয়ার পর শ্রীলঙ্কায় জরুরি অবস্থা ঘোষণা করেছেন দেশটির প্রেসিডেন্ট গোতাবায়া রাজপাকসে। শ্রীলঙ্কার সংবাদপত্র ‘ডেলি মিরর’কে উদ্ধৃত করে এ খবর দেয় জানায় বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম।

রাজাপাকসে জানিয়েছেন, তিনি বিশ্বাস করেন, এমন পরিস্থিতিতে দেশে জরুরি অবস্থা জারি করা প্রয়োজন। অশান্তির আগুনকে নিয়ন্ত্রণে আনতে এবং ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে, গ্রেপ্তার এবং সন্দেহভাজনদের আটক করতে এই কঠোর সিদ্ধান্ত নেয়া প্রয়োজন ছিল।

এর আগে শ্রীলঙ্কার প্রেসিডেন্টের বাসভবনের বাইরে সহিংস বিক্ষোভের জেরে কলম্বোর বেশ কয়েকটি এলাকায় জারি করা কারফিউ তুলে নেয়া হয়। বিক্ষোভে অংশ নেয়ার অভিযোগে নারীসহ ৪৫ জনকে আটক করেছে দেশটির পুলিশ।

শ্রীলঙ্কার ডেইলি মিরর জানায়, শুক্রবার ভোর ৫টায় কারফিউ প্রত্যাহার করা হয়েছে। এ তথ্য কলম্বো পুলিশের মুখপাত্র এসএসপি নিহাল থালডুয়া জানান।

দেশটিতে অর্থনৈতিক বিপর্যয়ের জন্য সরকারকে দায়ী করে বৃহস্পতিবার রাতে কলম্বোর মিরিহানায় প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসের একটি ব্যক্তিগত বাসভবনের বাইরে বিক্ষোভ শুরু করে কয়েকশ মানুষ।

তারা প্রেসিডেন্টের বাসভবনে হামলার চেষ্টা করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বেঁধে যায়। শেষ পর্যন্ত টিয়ার শেল আর জলকামান ব্যবহার করে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

গত এক সপ্তাহ ধরে ভয়ানক অর্থনৈতিক সঙ্কটের মুখে শ্রীলঙ্কা। দেশে জ্বালানির হাহাকার। প্রায় বন্ধ গণপরিবহন। খরচ বাঁচাতে ১০-১৩ ঘণ্টা লোডশেডিং করা হচ্ছে দেশ জুড়ে। এরই প্রতিবাদে বৃহস্পতিবার সন্ধেয় বিক্ষোভে ফেটে পড়েন কলম্বোর মানুষ।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!