1. admin@banglabahon.com : Md Sohel Reza :
তীব্র দাবদাহে পশ্চিমবঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন

তীব্র দাবদাহে পশ্চিমবঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

ডেড লাইন
  • প্রকাশ: বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩

তীব্র দাবদাহে সোমবার থেকে ভারতের পশ্চিমবঙ্গের স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে।

আগেরদিন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক ঘোষণায় বলেন, ‘গুরুতর’ তাপপ্রবাহ পরিস্থিতির পরিপ্রেক্ষিতে রাজ্যের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান আগামী সপ্তাহে বন্ধ থাকবে।

মমতা ব্যানার্জি বলেন, গত কয়েকদিন ধরে স্কুল থেকে ফিরে আসার পর শিশুরা মাথাব্যথা এবং অন্যান্য স্বাস্থ্য সমস্যার অভিযোগ করছে।

তিনি বলেন, তীব্র তাপপ্রবাহ পরিস্থিতির কথা মাথায় রেখে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষা প্রতিষ্ঠান আগামী সপ্তাহে সোমবার থেকে শনিবার পর্যন্ত বন্ধ থাকবে।

পশ্চিমবঙ্গ সরকারের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বর্তমানে যে তাপপ্রবাহ চলছে, তা বিবেচনা করে দার্জিলিং এবং কালিম্পং জেলার পার্বত্য এলাকা ছাড়া আগামী ১৭ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য বা পরবর্তী নির্দেশিকা না জারি করা পর্যন্ত পশ্চিমবঙ্গের সমস্ত স্বশাসিত/রাজ্য সরকারের সাহায্যপ্রাপ্ত/কেন্দ্রীয় সরকারের সাহায্যপ্রাপ্ত/বেসরকারি বিশ্ববিদ্যালয়/অনুমোদনপ্রাপ্ত কলেজ বন্ধ থাকবে। প্রয়োজন মতো বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের পদক্ষেপ করার অনুরোধ করা হচ্ছে।’

গত দুই সপ্তাহের বেশি সময় ধরে তীব্র তাপপ্রবাহে হাঁসফাঁস করছে পশ্চিমবঙ্গবাসী। কলকাতায় শেষ বৃষ্টি হয়েছিল ১ এপ্রিল। এর পর থেকে গরমের তীব্রতা শরু হয়। এই তাপপ্রবাহে গ্রীষ্মকালীন ছুটি এগিয়ে নিয়ে আসা হয়েছে গোটা পশ্চিমবঙ্গে। সাধারণত গ্রীষ্মকালীন ছুটি ২৪ মে থেকে স্কুলগুলোতে শুরু হয়। তবে গরমে চোখরাঙানির ফলে এ বছর গ্রীষ্মকালীন ছুটি শরু হবে ২ মে থেকে।

আলিপুর আবহাওয়া দফতরের একটি বুলেটিনে রোববার বলা হয়, কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

সূত্র: এনডিটিভি

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!