1. admin@banglabahon.com : Md Sohel Reza :
লকডাউনে বেকার হওয়াদের ভাতা দিচ্ছেন ইমরান খান
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

লকডাউনে বেকার হওয়াদের ভাতা দিচ্ছেন ইমরান খান

বিদেশ ডেস্ক
  • প্রকাশ: রবিবার, ৩ মে, ২০২০

করোনা পরিস্থিতিতে লকডাউনে চাকরি হারানো বেকারদের নগদ অর্থ দিয়ে সহায়তার জন্য একটি কর্মসূচি চালু করছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।ওই কর্মসূচির আওতায় দেশটির নিবন্ধনকৃত বেকারদের সর্বোচ্চ ১২ হাজার রুপি দেওয়া হবে।

শনিবার থেকে ইমরান খান এই কর্মসূচির কার্যক্রম চালু করেছেন বলে জানিয়েছে পাকিস্তানের গণমাধ্যম ডন অনলাইন।
প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ইমরান খান জানিয়েছেন, বেকারদের তালিকা নিবন্ধনের জন্য ওয়েব পোর্টাল চালু করেছে সরকার। সেখানে এসাস নগদ কর্মসূচির আওতায় সর্বোচ্চ ১২ হাজার রুপি পর্যন্ত নগদ সহায়তা করা হবে।

সরকার প্রধান বলেন, যারা প্রধানমন্ত্রীর করোনা ত্রাণ তহবিলে অর্থ জমা দিয়েছেন তাদের সবাইকে আমি ধন্যবাদ জানাই। আমি আপনাদেরকে আশ্বস্ত করছি, এসব অর্থ স্বচ্ছ উপায়ে ব্যয় করা হবে।এসব অর্থ কোথায় ব্যয় করা হয়েছে আপনারা জানতে পারবেন। আমি নিজেই এটা পর্যবেক্ষণ করব এবং সম্পূর্ণ খরচের বিস্তারিত বিবরণ সরবরাহ করব।

তিনি বলেন, যারা শ্রমিক হিসেবে অথবা রেস্টুরেন্টের চাকরি হারিয়েছেন তাদের নগদ অর্থ দিয়ে সহায়তা করছে সরকার। তবে তাদের আগের চাকরির সব তথ্য সরবরাহ করতে হবে।

ইমরান খান বলেন, জনসাধারণের চাকরি হারানো থেকে রক্ষা করতে সরকার নির্মাণ, অন্যান্য ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠান পুরোপুরি খোলার সিদ্ধান্ত নিয়েছে।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!