1. admin@banglabahon.com : Md Sohel Reza :
রাশিয়ার তেল ডিপোতে ইউক্রেনের হামলা : গভর্নর
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন

রাশিয়ার তেল ডিপোতে ইউক্রেনের হামলা : গভর্নর

বিদেশ ডেস্ক
  • প্রকাশ: শুক্রবার, ১ এপ্রিল, ২০২২

রাশিয়ার বেলগোরোদ শহরের একটি ডিপোতে ইউক্রেনের বাহিনী হামলা চালিয়েছে বলে দাবি করেছেন শহরটির আঞ্চলিক গভর্নর ভেয়াচেসলাভ গ্লাদকভ।

আজ রুশ সংবাদমাধ্যম আরটির প্রতিবেদনে বলা হয়, ইউক্রেন সীমান্ত থেকে ৩৫ কিলোমিটার উত্তর-পূর্বে বেলগোরোদ অঞ্চলের প্রশাসনিক রাজধানীতে এ হামলা চালানো হয়। স্থানীয় সময় ভোর ৬টা থেকে আগুনের ছবি ও ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ে।

বেলগোরোদ শহরের আঞ্চলিক গভর্নর ভেয়াচেসলাভ গ্লাদকভ এক টেলিগ্রাম পোস্টে জানিয়েছেন, আজ সকালে ইউক্রেনের দুটি হেলিকপ্টার থেকে তেলের গুদামে হামলা চালানো হয়, যেগুলো কম উচ্চতায় উড়তে গিয়ে রাশিয়ার ভূখণ্ডে প্রবেশ করে। এর পরপরই সেখানে আগুন ধরে যায় ও ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ডিপোর দুই কর্মী আহত হয়েছেন। তবে তাদের অবস্থা আশঙ্কাজনক নয়।

ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন। তারা আশপাশের ভবনের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নিচ্ছেন।

রাশিয়ার জরুরি বিভাগের বরাত দিয়ে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা আরআইএ নোভোস্তি জানায়, বেলগোরোদ শহরে তেলের গুদামের আটটি জ্বালানি ট্যাংকে আগুন লেগেছে। আরও আটটি ট্যাংকে তা ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে।

এর আগে গত বুধবার বেলগোরোদ শহরের একটি অস্ত্রাগারে বিস্ফোরণ হয়। তবে এখন পর্যন্ত কোনো বিস্ফোরণেরই দায় স্বীকার করেনি ইউক্রেন।

প্রসঙ্গত, ইউক্রেনে রুশ অভিযান শুরু হয় গত ২৪ ফেব্রুয়ারি। এই যুদ্ধে রাশিয়ার সেনাদের হামলায় ইউক্রেন কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়। বহু হতাহতের খবর পাওয়া যায়। এক কোটির বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছে। লাখ লাখ মানুষ পাশের দেশগুলোতে পালিয়ে গেছে। এই যুদ্ধ থামাতে অনেকবার ‘শান্তি আলোচনা’ হলেও তা ব্যর্থ হয়েছে।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!