1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
শনিবার, ১৫ মে ২০২১, ০৯:০২ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন banglabahonbd@gmail.com ঠিকানায়।

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ২৭৫১, আক্রান্ত ৮ লাখ ছাড়িয়েছে

বিদেশ ডেস্ক:
  • প্রকাশ: বুধবার, ২২ এপ্রিল, ২০২০

চলমান লকডাউন শিথিলের ঘোষণা দিলেও করোনাভাইরাস পরিস্থিতির ভয়াবহতা কাটছে না যুক্তরাষ্ট্রে। প্রাণঘাতী এই ভাইরাসে ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন মৃত্যুর সংখ্যা ২,৭০০ জনের বেশি। আর সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ লাখ!

জনস হোপকিন্স বিশ্ববিদ্যালয় জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার রাত পর্যন্ত (বাংলাদেশ সময় বুধবার সকাল) ২৪ ঘণ্টায় করোনায় যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২,৭৫১ জন। এই সময়ে নতুন আক্রান্ত প্রায় ৪০ হাজার!

কভিড-১৯ এ আক্রান্ত ও মৃতে আগেই শীর্ষে অবস্থান নেওয়া যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪,৮৪৫ জন। আর আক্রান্ত মোট ৮ লাখ ২৪ হাজার ছাড়িয়েছে।

মৃতের তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই আছে ইতালি, ২৪ হাজার ৬৪৮ জন। আক্রান্তের তালিকায় তৃতীয়স্থানে আছে দেশটি। ১ লাখ ৮৪ হাজার ছুঁই ছুঁই।

আক্রান্তের তালিকায় দ্বিতীয়স্থানে আছে স্পেন, ২ লাখ ৪ হাজার ছাড়িয়েছে। মৃতের তালিকায় তাদের অবস্থান তৃতীয়স্থানে, ২১ হাজার ২০০ ছাড়িয়েছে।

করোনায় প্রায় ২০ হাজার ৮০০ মৃত নিয়ে এই তালিকায় চতুর্থস্থানে ফ্রান্স। পঞ্চমস্থানে আছে যুক্তরাজ্য, ১৭ হাজার ৩০০ ছাড়িয়েছে।

দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় দেশ ভারতে আক্রান্ত ২০ হাজার ছাড়িয়েছে। মৃত ৬৪৫ জন।

বাংলাদেশে মঙ্গলবার পর্যন্ত আক্রান্ত ৩,৩৮২ জন; এর মধ্যে মৃত্যু হয়েছে ১১০ জনের।

বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ছাড়িয়েছে ২৫ লাখ ৬৩ হাজার, মৃত্যু ছাড়িয়েছে ১ লাখ ৭৭ হাজার ৪০০।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০২০-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন