1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
জাওয়াহিরিকে হত্যার পর বাইডেন বললেন, ‘আমরা কখনো হারিনি’
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩৮ পূর্বাহ্ন

জাওয়াহিরিকে হত্যার পর বাইডেন বললেন, ‘আমরা কখনো হারিনি’

বিদেশ ডেস্ক
  • প্রকাশ: মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
Joe_Biden_America
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন জঙ্গি সংগঠন আল-কায়েদার শীর্ষ নেতা আয়মান আল-জাওয়াহিরি। গত রোববার আফগানিস্তানের রাজধানী কাবুলে চালানো ওই হামলায় জাওয়াহিরি নিহত হয়েছেন বলে পরের দিন সোমবার ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

হোয়াইট হাউজের এক বিবৃতিতে বাইডেন বলেন, ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে। ওই সন্ত্রাসী নেতা আর জীবিত নেই। আমরা কখনো হারিনি।

এছাড়া টেলিভিশনে দেওয়া এক বক্তব্যে তিনি বলেন, জাওয়াহিরি মার্কিন নাগরিকদের ওপর হত্যাকাণ্ড ও সহিংসতা চালিয়েছিলেন।

বাইডেন তার ঘোষণায় বলেন, আমি একটি নির্ভুল হামলা অনুমোদন করেছি, যা তাকে যুদ্ধক্ষেত্র থেকে একেবারে এবং আজীবনের জন্য সরিয়ে দিয়েছে।

তিনি বলেন, আয়মান আল জাওয়াহিরি মার্কিন নাগরিকদের বিরুদ্ধে হত্যা ও সন্ত্রাসের লীলাখেলায় মেতেছিলেন। অবশেষে আমরা ন্যায়বিচার নিশ্চিত করতে পেরেছি।

কোভিড-১৯ থেকে সেরে ওঠার পর্যায়ে থাকা বাইডেন আরও বলেন, যদি আপনি আমাদের জনগণের জন্য হুমকি হন, আপনি যেখানেই লুকিয়ে থাকুন আর যত সময়ই লাগুক না কেন যুক্তরাষ্ট্র আপনাকে খুঁজে বের করে হত্যা করবে।

কয়েকজন মার্কিন কর্মকর্তার তথ্যমতে, হামলার সময় জাওয়াহিরি কাবুলে একটি বাড়ির ব্যালকনিতে অবস্থান করছিলেন। এ সময় ড্রোন তাকে লক্ষ্য করে দুটি ক্ষেপণাস্ত্র ছোড়ে। এতে তার মৃত্যু হয়। ওই বাড়িতে থাকা অন্য কেউ এই হামলায় ক্ষতিগ্রস্ত হয়ননি বলে তাদের দাবি।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৩।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!