1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
মার্কিন প্রতিবেদনে আওয়ামী লীগের অপকর্ম প্রকাশ পেয়েছে: রিজভী
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৪ পূর্বাহ্ন

মার্কিন প্রতিবেদনে আওয়ামী লীগের অপকর্ম প্রকাশ পেয়েছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
ফাইল ছবি: রুহুল কবির রিজভী

যুক্তরাষ্ট্রের মানবাধিকার রিপোর্টে বাংলাদেশে আওয়ামী সরকারের ‘অপকর্ম’ প্রকাশ পেয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্রের মানবাধিকার রিপোর্ট-২০২১ এর ওপর প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রকাশিত মানবাধিকার রিপোর্টে বলা হয়েছে, খালেদা জিয়াকে রাজনৈতিক উদ্দেশ্যে সাজা দেওয়া হয়েছে। আইন-আদালত সরকারের কবজায়। দেশের নিরাপত্তা বাহিনী গুম, খুন ও বিচারবর্হিভূত হত্যায় জড়িত। বিরোধী দল নিধনে তারা নিরাপত্তা বাহিনীকে ব্যবহার করছে। বাকস্বাধীনতা সংকুচিত করে ফেলা হয়েছে।

তিনি বলেন, এই রিপোর্টে বাংলাদেশে আওয়ামী সরকারের অপকর্ম প্রকাশ পেয়েছে। গুম, খুন, অপহরণ করে, আইনশৃঙ্খলা বাহিনীকে গণতন্ত্রকামী জনগণের পেছনের লেলিয়ে দিয়ে কিংবা গণমাধ্যমের স্বাধীনতার হরণ করে দেশের জনগনের কাছে তাদের অপকর্ম আড়াল করতে চায় এ সরকার। যুক্তরাষ্ট্র প্রকাশিত বাংলাদেশের মানবাধিকার রিপোর্টে দেখা যায়, কোনো অপকর্মই সরকার আড়াল করতে পারেনি। হাজার হাজার ডলার খরচ করে লবিস্ট নিয়োগ করেও সরকার মরণঘাতি দুঃশাসনের বিভিষিকা আড়াল করা যায়নি।

রিজভী বলেন, দেশে গণতন্ত্র এবং মানবাধিকারের কবর রচনা করতেই নিশিরাতের সরকার দেশের আইন-আদালতকে যথেচ্ছভাবে ব্যবহার করে মাদার অফ ডেমোক্রেসি চারবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি অব্যাহত রেখেছে। এমনকি তারেক রহমানেরা সহধর্মিনী ডা. জুবাইদা রহমান যিনি রাজনীতির সাথে বিন্দুমাত্র জড়িত নন, তার বিরুদ্ধেও অসত্য ও কাল্পনিক মামলা দায়ের করে সেটি এখনো চালু রাখা হয়েছে। জিয়া পরিবারের বিরুদ্ধে চলছে ধারাবাহিক মিথ্যাচার-অপপ্রচার ও কুৎসা রটনা।

সরকারের নানা মেগা প্রকল্প প্রসঙ্গে রিজভী বলেন, টলায়মান গদি যেকোনো সময়ে তাসের ঘরের মতো পড়ে যেতে পারে এমন সম্ভাবনায় আওয়ামী সরকার এখন বিকারগ্রস্থ হয়ে পড়েছে। অভিনব নজিরবিহীন দুর্নীতিতে সম্পৃক্ত মেগা প্রকল্প নিয়ে সত্য কথাই আজ দেশে বিদেশে মানুষরা বলাবলি করছে। এই মেগা প্রকল্পের নামে লাখ লাখ কোটি ডলার যে লুটপাট হচ্ছে তা দক্ষিণ এশিয়ার দেশ শ্রীলঙ্কার মতো ধাপে ধাপে দেউলিয়াপনার পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, আবদুস সালাম আজাদ, আসাদুল করিম শাহিন, মুনির হোসেন, তারিকুল ইসলাম তেনজিং, আবদুস সাত্তার পাটোয়ারী, শ্রমিক দলের আনোয়ার হোসেইন, স্বেচ্ছাসেবক দলের ডা. জাহিদুল কবির প্রমূখ নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৩।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!