1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
ভারী বর্ষণের সম্ভাবনা | বাংলা বাহন
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৮:২৯ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন info@banglabahon.com ঠিকানায়।

ভারী বর্ষণের সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: রবিবার, ২০ জুন, ২০২১
Rain_Forecast

সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে সারাদেশে বৃষ্টিপাতের পাশাপাশি কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। রবিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর

এতে বলা হয়, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

বিকেল ৪টা পর্যন্ত ভারী বর্ষণের সতর্কবার্তায় বলা হয়েছে, মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে শনিবার বিকেল ৪টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা, খুলনা, বরিশাল এবং চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪-৮৮ মিলিমিটার) থেকে অতি ভারী (৮৯ মিলিমিটারের বেশি) বর্ষণ হতে পারে।

অতি ভারী বর্ষণের কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।

অবশ্য পরবর্তী ৭২ ঘণ্টার (৩ দিন) আবহাওয়া পরিস্থিতি সম্পর্কে বলা হয়েছে, এই সময়ে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে।

রবিবার সকাল ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় গোপালগঞ্জে সর্বোচ্চ ১১১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এছাড়া খেপুপাড়ায় ৯৯, মাদারীপুরে ৮৩ এবং মোংলায় ৭৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন