1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
শুক্রবার, ১৪ মে ২০২১, ০১:০২ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন banglabahonbd@gmail.com ঠিকানায়।

ভারত থেকে ফিরলেন আরও ১৬৪ বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০

রোনাভাইরাসের কারণে আটকে পড়াদের মধ্যে দ্বিতীয় দফায় ভারত থেকে শিশুসহ আরও ১৬৪ বাংলাদেশিকে নিয়ে দেশে ফিরেছে বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। চিকিৎসা ও ব্যবসায়িক কাজে ভারতে গিয়েছিলেন তারা।

মঙ্গলবার বিকাল ৩টা ১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট ।

সূত্র জানায়, ১৬৪ জন বাংলাদেশিদের করোনাভাইরাস পরীক্ষা শেষে কর্তৃপক্ষ ছাড়পত্র দেয়ার পরই ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস-২১০ ফ্লাইটটি চেন্নাই থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়। বিকাল সাড়ে ৩টায় দেশে এসে পৌঁছায় ফ্লাইটটি।

বিমানবন্দর সূত্র জানায়, ইমিগ্রেশনে স্ক্রিনিংয়ের পর বিমানবন্দর ত্যাগ করবেন এসব বাংলাদেশিরা। যদিও চেন্নাইয়ে তাদের করোনা পরীক্ষা করা হয়েছে। তারপরও প্রয়োজন হলে তাদের প্রাতিষ্ঠানিক বা হোম কোয়ারেন্টিনে পাঠানো হতে পারে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম যুগান্তরকে বলেন, ইউএস-বাংলার বিশেষ ফ্লাইটে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত চেন্নাই থেকে বাংলাদেশিরা দেশে ফিরতে পারবেন।

উল্লেখ্য, করোনার কারণে বিশ্বের অন্যান্য দেশের মতো ভারত-বাংলাদেশের মধ্যেও বিমান চলাচল বন্ধ করা হয়। এ জন্য যেসব বাংলাদেশিরা ভারতে গিয়েছিলেন তারা আটকা পড়ে যান। পরে বাংলাদেশ সরকারের উদ্যোগে ভারত বিশেষ ফ্লাইটের অনুমতি দেয়। এর প্রেক্ষিতে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনতে এগিয়ে আসে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০২০-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন