1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
বুধবার, ১২ মে ২০২১, ১১:২৪ অপরাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন banglabahonbd@gmail.com ঠিকানায়।

ভারতীয় ভ্যারিয়েন্ট প্রবেশ করলে পরিস্থিতি হবে ভয়াবহ

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

দেশে ভারতীয় ডাবল মিউটেড ভ্যারিয়েন্ট প্রবেশ করলে পরিস্থিতি ভয়াবহ হতে পারে বলে সতর্ক করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

বুধবার দুপরে হাসপাতালের ‘সি’ ব্লকের ১০ম তলায় ১০ বেডের নতুন আইসিইউ ইউনিট উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

অধ্যাপক শারফুদ্দিন বলেন, পৃথিবীর অধিকাংশ দেশেই আগের তুলনায় করোনাভাইরাসের মানুষ বেশি আক্রান্ত হচ্ছে। বাংলাদেশে বর্তমানে আফ্রিকান ভ্যারিয়েন্টে মানুষ বেশি আক্রান্ত হচ্ছে। এই ভ্যারিয়েন্টে সংক্রমণ ছড়ানোর মাত্রা বেশি।

তিনি বলেন, প্রতিবেশী দেশ ভারতে ডাবল মিউটেড ভ্যারিয়েন্টে মানুষ আক্রান্ত হচ্ছে। ভারতের এই ভ্যারিয়েন্টে সংক্রমণ ও মৃত্যুর হার আগের তুলনায় বেশি পরিলক্ষিত হচ্ছে।

বিএসএমএমইউ অধ্যাপক বলেন, ‘আমাদের দৃষ্টি রাখতে হবে- ভারতের ডাবল ভ্যারিয়েন্ট যাতে বাংলাদেশে প্রবেশ না করে। ভারতসহ বিভিন্ন দেশ থেকে আগতদের অবশ্যই কোয়ারেন্টাইন নিশ্চিত করতে হবে।’

হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, ‘যদি ভারতের ডাবল ভ্যারিয়েন্ট বাংলাদেশে প্রবেশ করে, তাহলে পরিস্থিতি আরও ভয়াবহ হবে। তাই ভারতের ডাবল ভ্যারিয়েন্ট যাতে বাংলাদেশে প্রবেশ না করে সেজন্য এখনই প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।’

নতুন আইসিইউ ইউনিটে নন-কভিড রোগীরা ভর্তির সুযোগ পাবেন। অন্যদিকে কেবিন ব্লকের ৮তম তলায় অবস্থিত নন-কভিড রোগীদের জন্য নির্ধারিত ১০ বেডের আইসিইউ ইউনিটে করোনা আক্রান্ত রোগীরা ভর্তি হতে পারবেন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০২০-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন