1. admin@banglabahon.com : Md Sohel Reza :
ভারতকে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম দিতে চায় বাংলাদেশ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন

ভারতকে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম দিতে চায় বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১

করোনায় বিপর্যস্ত ভারতকে জরুরি ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম সহায়তা দিতে চায় বাংলাদেশ। বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, ভারতে করোনা পরিস্থিতির দ্রুত অবনতির প্রেক্ষাপটে দেশটির জনগণের জন্য জরুরি ভিত্তিতে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম দেওয়ার প্রস্তাব দিয়েছে বাংলাদেশ সরকার।

ভারতকে বাংলাদেশ সরকারের সহায়তার মধ্যে থাকছে প্রায় ১০ হাজার অ্যান্টিভাইরাল ইনজেকশন ও মুখে গ্রহণের ওষুধ, ৩০ হাজার পিপিই, কয়েক হাজার জিংক, ক্যালসিয়াম, ভিটামিন সি ও অন্যান্য প্রয়োজনীয় ট্যাবলেট।

করোনা সংক্রমণের বিস্তারে ভারতে মানুষের মৃত্যুতে বাংলাদেশ সরকার গভীর দুঃখ ও সমবেদনা প্রকাশ করেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই সংকটময় সময়ে বাংলাদেশ তার ঘনিষ্ঠ প্রতিবেশী ভারতের পাশে আছে। ভারতের প্রতি বাংলাদেশ সংহতি জানাচ্ছে। মানুষের জীবন বাঁচানোর সম্ভাব্য সব উপায়ে সহায়তা দিতে বাংলাদেশ প্রস্তুত রয়েছে।

এ দিকে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ে পরিসংখ্যানের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম বলছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৭৯ হাজার ২৫৭ জন। এ নিয়ে মোট আক্রান্ত হলো ১ কোটি ৮৩ লাখ ৭৬ হাজার ৫২৪ জন।

একই সময়ে মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৪৫ জনের। একদিনে মৃত্যুর নিরিখে এই সংখ্যা পুরো মহামারি পর্বে ভারতে সর্বোচ্চ। সব মিলিয়ে মারা গেল ২ লাখ ৪ হাজার ৮৩২ জন।

আক্রান্ত বৃদ্ধির জেরে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী বেড়েছে ১ লাখ ৬ হাজার ১০৫ জন। সব মিলিয়ে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩০ লাখ ৮৪ হাজার ৮১৪।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!