1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
বিশ্ব স্বাস্থ্য সংস্থায় ট্রাম্পের অনুদান বন্ধে ‘বিপদ’ দেখছেন গেটস : বাংলা বাহন
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩০ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন info@banglabahon.com ঠিকানায়।

বিশ্ব স্বাস্থ্য সংস্থায় ট্রাম্পের অনুদান বন্ধে ‘বিপদ’ দেখছেন গেটস

বিদেশ ডেস্ক:
  • প্রকাশ: বুধবার, ১৫ এপ্রিল, ২০২০

বৈশ্বিক মহামারীর এই সময়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ডোনাল্ড ট্রাম্পের অনুদান বন্ধ করার সিদ্ধান্তকে বিপজ্জনক বলে মন্তব্য করেছেন বিল গেটস।

গেটস টুইটে বলেন, ‘তাদের কাজের জন্য কভিড-১৯ ধীরে ধীরে ছড়াচ্ছে। কোনো সংস্থাই এটি বন্ধ করতে পারত না। এই মুহূর্তে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে যেকোনো সময়ের চেয়ে বেশি প্রয়োজন।’

গত ডিসেম্বরে চীন থেকে ভাইরাসটি ছড়িয়ে পড়ার পর বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানুয়ারির শেষ দিকে একে বৈশ্বিক মহামারী ঘোষণা করে। এরপর বিল গেটস তার এবং স্ত্রীর ফাউন্ডেশন থেকে সংস্থাটিকে ১০০ মিলিয়ন ইউএস ডলার অনুদান দেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিযোগ, বিশ্ব স্বাস্থ্য সংস্থা কভিড-১৯কে বৈশ্বিক মহামারী ঘোষণা করতে বেশি সময় নিয়ে ফেলেছে।

ডব্লিউএইচও’র এককভাবে সবচেয়ে বড় অনুদানকারী দেশ যুক্তরাষ্ট্র। সংস্থাটিকে গত বছর ৪০০ মিলিয়ন ডলার অর্থ অনুদান দিয়েছিল মার্কিন সরকার। যা ডব্লিউএইচও’র মোট বাজেটের ১৫ শতাংশ।

কিন্তু ট্রাম্প ঘোষণা দিয়েছেন এই অনুদান আর তিনি দেবেন না। হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে তিনি জানান, ডব্লিউএইচও’কে অনুদান বন্ধের জন্য তিনি তার প্রশাসনের প্রতি নির্দেশ দিয়েছেন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন