1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
বাংলাদেশের বিপক্ষে কিউই দল ঘোষণা, নতুন ৩ মুখ : বাংলা বাহন
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৭ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন info@banglabahon.com ঠিকানায়।

বাংলাদেশের বিপক্ষে কিউই দল ঘোষণা, নতুন ৩ মুখ

খেলা প্রতিবেদক
  • প্রকাশ: বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। যেখানে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন নতুন তিন মুখ।

তারা হচ্ছেন- ডেভন কনওয়ে, ড্যারেল মিচেল ও উইল ইয়ং। অবশ্য তিনজনেরই অভিষেক একই ম্যাচে হবে কিনা সেটি নিয়ে সংশয় এখনও দূরত হয়নি। এ তিনজনের মধ্যে অন্তত একজন যে ওয়ানডেতে ব্ল্যাক ক্যাপস পেতে যাচ্ছেন সেটি মোটামুটি নিশ্চিত।

এদের মধ্যে প্রথম ওয়ানডেতে কনওয়েকে মাঠে নামতে দেখা যেতে পারে। দুর্দান্ত ফর্মে রয়েছেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৯৯ রানের দূর্দান্ত ইনিংস খেলেছেন তিনি।

ওয়ানডেতে অভিষেক না ঘটা এই ব্যাটসম্যান টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৫২ গড় ও ১৪৫ স্ট্রাইকরেটে ৩৬৬ রান করেছেন। অধিনায়ক কেন উইলিয়ামসনের জায়গায় এ বাঁহাতি ব্যাটসম্যানকে দেখা যেতে পারে।

এর আগেই জানা গিয়েছিল, কনুইয়ের ইনজুরির কারণে এ সিরিজ থেকে ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। তার অবর্তমানে দলকে নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান টম লাথাম।

কেন উইলিয়ামসনের মতো ইনফর্মার ব্যাটসম্যান সিরিজে না থাকা বাংলাদেশ দলের জন্য সুখবরই বটে। সেই সুখবরকে আরেকটু চাঙা করে দিল আরেকটি খবর। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে স্কোয়াডে জায়গা হয়নি অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে সিরিজসেরা ইশ সোধির। তার বদলে ঘূর্ণিজাদু দেখানোর দায়িত্ব পেয়েছেন মিচেল স্যান্টনার।

পেসসহায়ক উইকেটে চার পেসারকে স্কোয়াডে যুক্ত করেছে নিউজিল্যান্ড। তারা হলেন – ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টিম সাউদি।

বিশ্বমানের এই চার পেসারের তোপ সিরিজজুড়ে সামলাতে হবে তামিমদের।

ইনজুরির বিবেচনায় কলিন ডি গ্র্যান্ডহোম এবং লকি ফার্গুসনকেও বাদ রেখেছেন নির্বাচকরা।

ডানেডিনে ২০ মার্চ হবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। পরে ২৩ মার্চ ক্রাইস্টচার্চ ও ২৬ মার্চ ওয়েলিংটনে হবে বাকি দুই ম্যাচ। এরপর রয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

নিউজিল্যান্ড স্কোয়াড

টম লাথাম (অধিনায়ক ও উইকেটকিপার), ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, ড্যারেল মিচেল, জেমস নিশাম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেলর ও উইল ইয়ং।

বাংলাদেশ স্কোয়াড

তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, রুবেল হোসেন, নাসুম আহমেদ।

তথ্যসূত্র: স্পোর্টসকীডা

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন