1. admin@banglabahon.com : Md Sohel Reza :
বাংলাদেশসহ ৬ দেশের নাগরিকদের কাতারে বাধ্যতামূলক কোয়ারেন্টিন
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন

বাংলাদেশসহ ৬ দেশের নাগরিকদের কাতারে বাধ্যতামূলক কোয়ারেন্টিন

প্রবাস ডেস্ক
  • প্রকাশ: মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১

বাংলাদেশসহ ছয় এশীয় দেশের নাগরিকদের জন্য হোটেলে কোয়ারেন্টিন বাধ্যতামূলক করেছে কাতার সরকার। আগামী বৃহস্পতিবার থেকে এ নির্দেশ কার্যকর হবে।

ভারতে করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণের জন্যই এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে কাতারের জনস্বাস্থ্য মন্ত্রণালয়।

দেশটির শীর্ষ ইংরেজি দৈনিক দ্য পেনিনসুলার এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

কাতারের জনস্বাস্থ্য মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কাতারের রাজধানী দোহার স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ১২টা থেকে হোটেলে কোয়ারেন্টিন কার্যকর হবে।

বাংলাদেশ ছাড়াও যেসব দেশের নাগরিকদের কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়েছে, সেসব দেশের মধ্যে আছে ভারত, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা ও ফিলিপাইন।

এতে বলা হয়েছে, ভ্রমণকারীদের টিকা নেয়া থাকলেও তাদের কোয়ারেন্টিন বাধ্যতামূলক। আর এটি ঘরে করা যাবে না, হোটেলে থাকতে হবে। কাতার সরকারের নির্ধারিত কোয়ারেন্টিন-সুবিধায় ১০ দিনের জন্য থাকতে হবে। আর প্রত্যেক ভ্রমণকারীর ভ্রমণের সময় থেকে ৪৮ ঘণ্টা আগের নিজ দেশে পিসিআর টেস্টে করোনার নেগেটিভ রিপোর্ট থাকতে হবে।

ভ্রমণকারীরা যখন কাতারে কোয়ারেন্টিনে থাকবেন, তখন সেখানে আসার এক দিনের মধ্যেই আবার পিসিআর টেস্ট করা হবে। কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হওয়ার দিনও এ টেস্ট হবে।

যারা কাতারকে ট্রানজিট হিসেবে ব্যবহার করবেন, তাদের জন্যও পিসিআর টেস্ট বাধ্যতামূলক। আর এ জন্য নতুন গন্তব্যে যাওয়ার আগে তাদের হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে পিসিআর টেস্ট করা হবে। এ জন্য নির্ধারিত ৩০০ কাতারি রিয়াল দিতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৩।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!