1. admin@banglabahon.com : Md Sohel Reza :
ভয়াবহ বন্যায় বিপর্যস্ত দক্ষিণ কোরিয়া, মৃত্যু বেড়ে ৩৩
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

ভয়াবহ বন্যায় বিপর্যস্ত দক্ষিণ কোরিয়া, মৃত্যু বেড়ে ৩৩

বিদেশ ডেস্ক
  • প্রকাশ: রবিবার, ১৬ জুলাই, ২০২৩

ভয়াবহ বন্যার কবলে দক্ষিণ কোরিয়া। কয়েক দিন ধরে টানা ভারী বৃষ্টিপাতে দেশটিতে ব্যাপক ভূমিধস ও প্রধান বাঁধ উপচে পড়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাদের সবশেষ প্রতিবেদনে জানিয়েছে, প্রাণহানির সংখ্যা বেড়ে ৩৩ জনে দাঁড়িয়েছে। নিখোঁজ রয়েছে ১০ জন। খবর ফ্রান্স ২৪।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, বেশির ভাগ হতাহতই ভূমিধসের কারণে হয়েছে।

এদিকে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বন্যায় প্লাবিত টানেলে আটকেপড়া গাড়ি উদ্ধারে দেশটির উদ্ধারকর্মীরা প্রাণপনে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ইতিমধ্যে সেখান থেকে ছয়জনের লাশ উদ্ধার করা হয়েছে। টানেলের মধ্যে ঠিক কতজন যাত্রী আটকা পড়েছেন- তা এখন পর্যন্ত নিশ্চিত নয়। ৬৮৫ মিটার দীর্ঘ এ টানেলে ১৫টি গাড়ি আটকা পড়েছে বলে ধারণা করা হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশটির সরকার সেনা মোতায়েনের নির্দেশ দিয়েছেন।

বিদেশে সফররত দেশটির প্রেসিডেন্ট ইউন সুক ইওল ইতিমধ্যে দেশের বন্যা পরিস্থিতি মোকাবিলায় সহযোগীদের সঙ্গে জরুরি বৈঠক করেছেন বলে তার কার্যালয় জানিয়েছে। এর আগে তিনি প্রধানমন্ত্রী হান ডাক সুকে হতাহত কমাতে সকল ধরনের সরঞ্জাম মোতায়েনের নির্দেশ দেন।

ফ্রান্স ২৪ তাদের প্রতিবেদনে জানিয়েছে, দেশটির উত্তর জিওংসাং প্রদেশে বেশিরভাগ হতাহতের ঘটনা ঘটেছে। সেখানে ১৭ জনের প্রাণহানি হয়েছে, নিখোঁজ রয়েছে নয়জন। অঞ্চলটি পাহাড়ি এলাকায় ব্যাপক ভূমিধস হয়েছে।

এদিকে দেশটির রেলওয়ে কর্তৃপক্ষ এক ঘোষণায় জানিয়েছে, ধীরগতির সব ট্রেন এবং কিছু বুলেট ট্রেনের সেবা বন্ধ করা হয়েছে। এ ছাড়া যেসব বুলেট ট্রেন চলছে, সেগুলোরও সেবা বিঘ্ন হয়েছে। গত শুক্রবার দিনের শেষভাবে চুঙচেওঙয়ের উত্তরাঞ্চলে একটি ট্রেন লাইনচ্যুত হয়েছে। ওই ঘটনায় একজন প্রকৌশলী আহত হয়েছেন।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!