1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
শুক্রবার, ১৪ মে ২০২১, ০১:১৯ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন banglabahonbd@gmail.com ঠিকানায়।

বঙ্গবন্ধুর খুনি মাজেদ ফাঁসির সেলে

বাংলা বাহন ডেস্ক:
  • প্রকাশ: মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০
Central Jail-Bangla Bahon

বঙ্গবন্ধু হত্যা মামলার আত্মস্বীকৃত খুনি মৃত‌্যুদণ্ডপ্রাপ্ত ক্যাপ্টেন (অবসরপ্রাপ্ত ) আবদুল মাজেদকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের ফাঁসির সেলে রাখা হয়েছে। মঙ্গলবার রাতে এ কথা জানিয়েছেন কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম।

তিনি জানান, বঙ্গবন্ধুর খুনের মামলায় সাজাপ্রাপ্ত আবদুল মাজেদকে কারাগারে নিয়ে আসার পরপরই যাবতীয় আনুষ্ঠানিকতা শেষ করা হয়। পরে তাকে জেলকোড অনুযায়ী কয়েদির পোশাক পরিয়ে সরাসরি ফাঁসির সেলে রাখা হয়েছে।

যেহেতু এখন করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি রয়েছে- তাই তাকে আলাদা একটি সেলে রাখা হয়েছে। পরবর্তী নির্দেশ আসলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এদিকে মঙ্গলবার সন্ধ্যায় গুলশানে নিজ আবাসিক অফিস থেকে এক ভিডিও বার্তায় সাংবাদিকদের আইনমন্ত্রী আনিসুল হক জানান, বঙ্গবন্ধু হত্যা মামলার মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি আবদুল মাজেদের দণ্ড কার্যকর করার প্রক্রিয়া শুরু হয়ে গেছে। প্রক্রিয়া শেষ হলেই তার দণ্ড কার্যকর করা হবে।

আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্র ও হত্যাকাণ্ডে সরাসরি জড়িত ছিলেন মাজেদ। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বিচারিক আদালতে তার মৃত্যুদণ্ড হয়েছে। পরবর্তীতে আপিল আদালতে এ দণ্ড কনফার্ম (নিশ্চিত) হয়।

তিনি আরও বলেন, মঙ্গলবার ভোর রাতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে রাজধানীর মিরপুর এলাকা থেকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছে। আদালতের আদেশে তাকে ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০২০-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন