1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
পাটুরিয়ায় ফেরি উদ্ধারে দুই কোটি টাকা চুক্তি | বাংলা বাহন
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১০:৩৩ পূর্বাহ্ন

পাটুরিয়ায় ফেরি উদ্ধারে দুই কোটি টাকা চুক্তি

মানিকগঞ্জ সংবাদদাতা
  • প্রকাশ: রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
Feri_Recovery

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে দুর্ঘটনা কবলিত ফেরি শাহ আমানত উদ্ধার করতে জেনুইন এন্টারপ্রাইজ লিমিটেডের সঙ্গে দুই কোটি টাকা চুক্তি করা হয়েছে। সোমবার থেকে ফেরি উদ্ধার অভিযান চালানো হবে।

জেনুইন এন্টারপ্রাইজ লিমিটেডের সিইও বদিউল আলম বলেন, ‘আগামীকাল (সোমবার) বিকেলের দিকে আমানত শাহ ফেরি তোলার জন্য আমাদের সকল ধরনের যন্ত্রাংশ নিয়ে পৌঁছাবে উদ্ধারকারী একটি টিম। প্রথম ডুবুরি দল দেখবে। এরপর তাদের তথ্যের ওপর উদ্ধার অভিযানের প্রস্তুতি নেয়া হবে। আমাদের চেষ্টা থাকবে যাতে ফেরিটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করা যায়।’

তিনি বলেন, ‘দুপুরে বিআইডব্লিটিএর সঙ্গে মিটিংয়ে মৌখিক সিদ্ধান্ত হয়। উদ্ধারকাজের ব্যয় ধরা হয়েছে প্রায় দুই কোটি টাকা।‘

এই কর্মকর্তা আরও বলেন, ‘আমাদের চেষ্টা থাকবে যাতে ফেরিটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করা যায়।’

প্রসঙ্গত, দুর্ঘটনার চার দিনের মাথায় ঘাটে উদ্ধার অভিযান শেষের ঘোষণা দেয় বিআইডব্লিউটিএ। কর্মকর্তারা জানান, পানিতে তলিয়ে থাকা ফেরির সব যানবাহন উদ্ধার করা হয়েছে। এ কারণে ফেরি পানিতে রেখেই শনিবার রাত সাড়ে ৮টার দিকে উদ্ধার অভিযান শেষ করা হয়েছে।

রবিবার সকালে ফেরি উদ্ধারে বেসরকারি সহযোগিতা নেয়ার কথা ভাবার বিষয়টি জানায় বিআইডব্লিউটিএর কর্মকর্তারা।বিআইডব্লিউটিএ সূত্র জানায়, আমানত শাহ ফেরির স্বাভাবিক সময়ের ওজন ৬০০ টন। কয়েক দিন পানিতে আংশিক ডুবে থাকায় এর ওজন হয়েছে প্রায় এক হাজার টনের মতো। পাটুরিয়া ঘাটে উদ্ধারকারী জাহাজ হামজা ও প্রত্যয়ের সক্ষমতা ৬০ টনের মতো।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২২।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!