1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
পেরুকে হারিয়ে ফাইনালে ব্রাজিল | বাংলা বাহন
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৯:৪২ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন info@banglabahon.com ঠিকানায়।

পেরুকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশ: মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
Brazil_Football
ছবি: পাকুয়েতা-নেইমারের গোল উদযাপন।-গুগল

পেরুকে হারিয়ে কোপা আমেরিকার ফাইনাল নিশ্চিত করেছে গত আসরের চ্যাম্পিয়ন ব্রাজিল। সেমিফাইনালে কোচ তিতের শিষ্যরা লুকাস পাকুয়েতার একমাত্র গোলে জিতেছে ১-০ ব্যবধানে।

রিও দে জেনেইরোর নিল্তন সান্তোস স্টেডিয়ামে বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে আসরের প্রথম সেমিতে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় ব্রাজিল। সেলেকাওরা সুযোগ পায় প্রথমার্ধেই এগিয়ে যাওয়ার।

দলের প্রাণভোমরা নেইমারের পাস থেকে পেরুর জাল খুঁজে নেন পাকুয়েতা। এর আগের ম্যাচেও ব্রাজিলের জয়ের নায়ক ছিলেন লিওঁ’র এই মিডফিল্ডার।

মাঝমাঠ থেকে বল পেয়ে পেরুর ডি-বক্সে ঢুকে পড়েন নেইমার। এরপর প্রতিপক্ষের তিন খেলোয়াড়কে পায়ের কারিকুরিতে বোকা বানিয়ে বল ছাড়েন অরক্ষিত থাকা পাকুয়েতাকে। ২৩ বছর বয়সী তারকাও সুযোগ কাজে লাগে এগিয়ে দেন ব্রাজিলকে। এই নিয়ে আসরে দলের পাঁচ গোলে অ্যাসিস্ট করলেন নেইমার।

বিরতির পর বেশ কয়েকবার এগিয়ে যাওয়ার সুযোগ পায় স্বাগতিকরা। অন্যদিকে ম্যাচে ফিরতে চেষ্টা করে পেরুও। কিন্তু এই ব্যবধান ধরে রেখে ফাইনালের টিকিট নিশ্চিত করে তিতের দল।

কোপার গত আসরেও ব্রাজিলের হাতে স্বপ্ন ভেঙেছিল পেরুর। মারাকানার ফাইনালে ৩-০ গোলে হেরে শিরোপা স্বপ্ন বিসর্জন দিয়েছিল তারা। এবার শেষ চারেই ফের ব্রাজিলের বিপক্ষে হেরে আসর শেষ করল পেরু।

এবারের মারাকানার ফাইনালে ব্রাজিল প্রতিপক্ষ হিসেবে পেতে পারে চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা বা কলম্বিয়াকে। বুধবার ভোরে আর্জেন্টিনা-কলম্বিয়া মুখোমুখি হবে আসরের দ্বিতীয় সেমিতে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন