1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
বুধবার, ১২ মে ২০২১, ১০:৩৭ অপরাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন banglabahonbd@gmail.com ঠিকানায়।

পশ্চিমবঙ্গের দ্বিতীয় দফা ভোটে ‘প্রেস্টিজ ফাইটে’ মমতা

ওপার বাংলা ডেস্ক
  • প্রকাশ: বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে বৃহস্পতিবার দ্বিতীয় দফা দফায় ভোট হচ্ছে ৪ জেলার ৩০টি আসনে। তার মধ্যে রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং দক্ষিণ ২৪ পরগনা।

আনন্দবাজার বলছে, চার জেলাতে ভোট হলেও দ্বিতীয় দফার এই ভোটে উত্তাপ ছড়াচ্ছে নন্দীগ্রাম। রাজ্য রাজনীতি তো বটেই, জাতীয় রাজনীতিতেও বেশ কৌতূহলের সঞ্চার করেছে হেভিওয়েট আসনটি।

অনেক তারকা প্রার্থী আছেন দ্বিতীয় দফার ভোটে। কিন্তু নন্দীগ্রামের দুই প্রতিপক্ষ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তার সদ্য সাবেক সহযোদ্ধা শুভেন্দু অধিকারীর লড়াইয়ের দ্যুতিতে তারকারাও ফিকে হয়ে গেছেন।

এই দফায় ৩০ আসনে ভোট হলেও নন্দীগ্রাম কেন্দ্রই একা সেই ৩০ আসনের সমান হয়ে দাঁড়িয়েছে কেবল মমতা এবং শুভেন্দুর দ্বৈরথে। নন্দীগ্রামবাসীর আজকের রায়ই ঠিক করে দেবে ২ মে হাসিটা কার মুখে থাকে- তৃণমূল নেত্রী মমতা নাকি সদ্য বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দুর।

বিশেষজ্ঞরা বলছেন, আসলে দুই প্রতিপক্ষের লড়াই নয়, এটা এখন ‘প্রেস্টিজ ফাইট’-এ পর্যবসিত হয়েছে যা এবারের নির্বাচনের লড়াইকে আরও বেশি গুরুত্বপূর্ণ করে তুলেছে।

এদিকে, কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি যাতে তৈরি না হয়, তার জন্য গোটা নন্দীগ্রামকে নিশ্চিদ্র নিরাপত্তার বলয়ে মুড়ে ফেলা হয়েছে। জারি করা হয়েছে ১৪৪ ধারা।

মমতা যে দিন নিজেকে নন্দীগ্রামের প্রার্থী হিসেবে ঘোষণা করেছিলেন, ঠিক তার পরপরই বিজেপি শুভেন্দুকে এই আসনে প্রার্থী ঘোষণা করে। এতে বিধানসভার এই নির্বাচনের ২৯৪ আসনের সব মধ্যমণি হয়ে ওঠে এই আসন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০২০-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন