1. admin@banglabahon.com : Md Sohel Reza :
ওয়াসার এমডি'র বাসার পানিও গন্ধযুক্ত
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

ওয়াসার এমডি’র বাসার পানিও গন্ধযুক্ত

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২

নিজের বাসার পানিতেও গন্ধ রয়েছে জানালেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান। আজ জাতীয় প্রেসক্লাবে ‘নগরবাসীর চাহিদা-ঢাকা ওয়াসার সক্ষমতা’শীর্ষক সংলাপে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, “ঢাকা ওয়াসার পানিতে গন্ধ থাকার অভিযোগটি বেশ পুরোনো। এ নিয়ে রাজধানীতে একাধিকবার আন্দোলনও হয়েছে। পানিও কিছুটা গন্ধযুক্ত থাকলেও চিন্তিত হওয়ার কিছু নেই। শীতলক্ষ্যার চরম দূষিত পানি পরিশোধনের পরও তাতে অ্যামোনিয়ার গন্ধ থেকে যায়। তাই কিছু এলাকার পানিতে এ গন্ধ থাকে।”

ডায়রিয়ার প্রকোপে বিষয়ে তাকসিম এ খান বলেন, আইসিডিডিআরবি আমাদের ৯টা জায়গার লিস্ট দিয়েছে। যেসব এলাকায় ডায়রিয়া বেশি। ল্যাব টেস্ট করে সেসব এলাকার পানিতে কোনো ব্যাকটেরিয়া পাওয়া যায়নি। তারপরও সাবধানতা হিসেবে সে জায়গাগুলোতে আমরা ক্লোরিন বাড়িয়ে দিয়েছি।

ওয়াসার উৎপাদন সক্ষমতা নিয়ে তাকসিম বলেন, ঢাকায় পানির মোট চাহিদা ২১০ কোটি থেকে ২৫০ কোটি লিটার পর্যন্ত হয়। আমাদের উৎপাদন ক্ষমতা ২৭০ কোটি লিটার। তাই রমজানে কোথাও পানির সংকট হবে না।

তিনি বলেন, দেশের সার্বিক জিডিপির ৪৫ ভাগ ঢাকা থেকে আসে। ঢাকায় যদি পানি সংকট হয় তার প্রভাব সরাসরি জিডিপিতে পড়বে। ঢাকায় কাগজে-কলমে মানুষের সংখ্যা এক কোটি ৭০ লাখ। আমরা ২ কোটি মানুষের কথা মাথায় রেখে সেবা দেই।

ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ডুরা) এ সংলাপের আয়োজন করে।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!