1. admin@banglabahon.com : Md Sohel Reza :
নিউইয়র্কে বেকার ভাতার জন্য ফোন কল করতে হবে না
সোমবার, ২৭ মে ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

নিউইয়র্কে বেকার ভাতার জন্য ফোন কল করতে হবে না

প্রবাস ডেস্ক:
  • প্রকাশ: সোমবার, ১৩ এপ্রিল, ২০২০

নিউইয়র্কে বেকার ভাতা পাওয়ার জন্য প্রতিদিন হাজার হাজার মানুষ শ্রম বিভাগে ফোন করে হতাশ হয়েছেন। এখন থেকে তাদের আর ফোন করতে হবে না। আবেদন করার ৩ দিনের মধ্যে শ্রম বিভাগ নিজে ফোন করবে।

এজন্য এক হাজার কল সেন্টার কাজ শুরু করেছে। নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো বৃহস্পতিবার বিকেলে এক প্রেস ব্রিফিংয়ে গণমাধ্যমকে এই তথ্য জানান। এই কার্যক্রমে গুগল সহযোগীতা করছে।

কুওমো বলেন, আপনি যখন থেকে বেকার হয়েছেন তখন থেকেই ভাতা পাবন। আমাদের নতুন সিস্টেমটি আপনার জন্য কাজ করছে কিনা তা আমাদের জানতে দিন। jessyedwards@me.com এই ই-মেইলে আপনার কথা আমাদের জানান।

নিউইয়র্ক স্টেট ডিপার্টমেন্ট অফ লেবার বেকার ভাতা আবেদনের সবচেয়ে বড় সমস্যাটি হল অনলাইনে বেকারত্বের জন্য ফাইল করার পরে অনেক আবেদনকারীকে তাদের বিবরণ যাচাই করার জন্য বিভাগকে ফোন করতে বলা হয়েছিল। জনবলের অপর্যাপন্তার কারণে লাখ লাখ ফোনের উত্তর দেওয়া সম্ভব হয়নি।

নিউইয়র্ক অঙ্গরাজ্য বৃহস্পতিবার জানিয়েছে, এ পর্যন্ত ৮,১০,০০০ জনের বেকার ভাতার আবেদন করেছে। এর মধ্যে ৬ লাখের আবেদন প্রক্রিয়াজাত করা হয়েছে। দুই লাখেরও বেশি আবেদন এখনও অনিশ্চয়তায় রয়েছে।

নিউইয়র্কে বসবাসকারীদের যারা সাপ্তাহিক বেকার ভাতার জন্য আবেদন করেছেন তাদের অনেকে এই প্রতিবেদককে শ্রম বিভাগে হাজারবার কল করার কথা জানিয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় নিউইয়র্ক স্টেট ডিপার্টমেন্ট অফ লেবার ডিপার্টমেন্টের ওয়েবসাইটে নতুন অ্যাপ্লিকেশনগুলো সম্পূর্ণরূপে পাওয়া যাবে। বেকার ভাতার সুবিধা এখন ৩৯ সপ্তাহ পর্যন্ত পাবেন। বুধবারের আগে ছিল ২৬ সপ্তাহের জন্য। প্রচলিত সুবিধার বাইরে প্রত্যেক আবেদনকারী অতিরিক্ত ছয় শত ডলার পাবেন বলে শ্রম বিভাগ জানিয়েছে।

যুক্তরাষ্ট্রে করোনা মহামারির আগে বেকারত্বের হার ছিল শতকরা সাড়ে ৩ ভাগ। এখন হয়েছে ১৩ শতাংশ।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!