1. admin@banglabahon.com : Md Sohel Reza :
১৯ দিন পর আজ খুলছে সারাদেশের দোকানপাট
রবিবার, ২৩ জুন ২০২৪, ১১:১৩ অপরাহ্ন

১৯ দিন পর আজ খুলছে সারাদেশের দোকানপাট

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: বুধবার, ১১ আগস্ট, ২০২১
Shopingmall

কোভিড-১৯ এর ঊর্ধ্বমুখী সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে সরকারঘোষিত সর্বাত্মক বিধি-নিষেধ শেষ হয়েছে। ১৯ দিন পর আজ থেকে সারা দেশে দোকানপাট ও বিপণিবিতান খুলছে।

রাজধানীর বিভিন্ন স্থানে খোঁজ নিয়ে জানা গেছে, রাজধানীর দোকানপাট ও বিপণিবিতানগুলো খুলেছে। রাজধানীর যমুনা ফিউচার পার্ক খুলেছে সকাল ১০ টায়। স্বাস্থ্যবিধি মেনে ক্রেতা-বিক্রেতারা বিকিকিনি শুরু করেছে।

সরকার পরবর্তী নির্দেশ দেয়া না পর্যন্ত দোকানপাট ও বিপণিবিতানগুলো প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ১০ ঘণ্টা খোলা থাকবে।

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে গত ২৮ জুন থেকে সীমিত আকারে বিধি-নিষেধ শুরু হয়। সেদিন থেকেই সারা দেশের দোকানপাট ও বিপণিবিতান বন্ধ হয়ে যায়। পরে ১ জুলাই থেকে কঠোর বিধি-নিষেধ শুরু হয়। ঈদের ব্যবসার জন্য আট দিনের জন্য কঠোর বিধি-নিষেধ শিথিল করে সরকার। তাতে ঈদের আগে ছয় দিন বেচাকেনার সুযোগ পান ব্যবসায়ীরা। অনেকে ঈদের দিন ও পরেরদিনও ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখেন। ২৩ জুলাই থেকে আবার ১৪ দিনের কঠোর বিধি-নিষেধ শুরু হয়। পরে সেটি বুধবার পর্যন্ত বর্ধিত করা হয়।

করোনার সংক্রমণ ও মৃত্যুর হার উল্লেখযোগ্য হারে না কমলেও ৮ আগস্ট মন্ত্রিপরিষদ বিভাগ চলমান বিধিনিষেধে না বাড়ানোসংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। এতে বলা হয়, দোকানপাট ও বিপণিবিতান সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে। খাবারের দোকান ও রেস্তোরাঁয় অর্ধেক আসন ফাঁকা রেখে সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত ১৪ ঘণ্টা খোলা থাকবে। বিধিনিষেধে খাবারের দোকান ও রেস্তোরাঁ সীমিত সময়ের জন্য খোলা থাকলেও ভেতরে বসে খাওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা ছিল। ক্রেতারা শুধু খাবার কিনে নিয়ে যেতে পারতেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর ওই মাসের শেষ দিকে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। চলতি বছরের মার্চের শেষ দিকে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়। এরপর থেকে এখনও সংক্রমণ ঊর্ধ্বমুখী।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!